জটিলতা কাটিয়ে চলছে অভিনয় শিল্পী সংঘের নির্বাচন

বিবিধ, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 21:32:35

অবশেষে সব জটিলতা কাটিয়ে শুরু হলো অভিনয় শিল্পী সংঘের ২০১৯-২১ নির্বাচন। শুক্রবার (২১ জুন) শিল্পকলা একাডেমিতে সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। ভোটগ্রহণ চলবে বিকেল ৫টা পর‌্যন্ত।

এবারের নির্বাচনে ভোটার সংখ্যা প্রায় সাড়ে ৬শ’। ৫২ জন প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন এবার। সেখান থেকে প্রাপ্ত ভোটে নির্বাচিত হবেন ২১ জন।

এবার সভাপতি পদে লড়ছেন ৩ জন প্রার্থী। তারা হচ্ছেন-শহীদুজ্জামান সেলিম, তুষার খান ও মিজানুর রহমান।

সহ-সভাপতির ৩টি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন-আজাদ আবুল কালাম, আহসানুল হক মিনু, তানিয়া আহমেদ, ইউজিন ভিনসেন্ট গোমেজ, ইকবাল বাবু ও দিলু মজুমদার।

সাধারণ সম্পাদক পদে লড়বেন আহসান হাবিব নাসিম ও আবদুল হান্নান।

যুগ্ম সাধারণ সম্পাদকের দু’টি পদে নির্বাচন করছেন-আশরাফ কবীর, আনিসুর রহমান মিলন, আমিনুল হক আমিন, রওনক হাসান ও সুমনা সোমা।
কিন্তু এবার কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় সাংগঠনিক সম্পাদক পদে আগেই নির্বাচিত হয়ে আছেন লুৎফর রহমান জর্জ।

অর্থ-সম্পাদক পদে লড়ছেন-নূর এ আলম (নয়ন) ও মাঈন উদ্দিন আহমেদ (কোহিনূর)। দপ্তর সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন-আরমান পারভেজ মুরাদ, ঊর্মিলা শ্রাবন্তী কর, গোলাম মাহমুদ ও মেরাজুল ইসলাম। অনুষ্ঠান সম্পাদক পদে-স্বাগতা, পাভেল ইসলাম ও রাশেদ মামুন অপু।

আইন ও কল্যাণ সম্পাদকের পদে লড়ছেন-শামীমা তুষ্টি, মম শিউলী (মমতাজ বেগম) ও শিরিন আলম। প্রচার ও প্রকাশনা পদের জন্য প্রাণ রায়, শফিউল আলম বাবু ও শহিদ আলমগীর। তথ্য প্রযুক্তি পদে মুলুক সিরাজ ও সুজাত শিমুল। এছাড়া কার্যনির্বাহী ৭টি পদের জন্য লড়াই করছেন সংগঠনটির মোট ১৮ জন সদস্য।

এদিকে, এই নির্বাচনকে ঘিরে ২০ জুন রাত পর্যন্ত ছিলো নানাবিধ শঙ্কা। ধারণা করা হচ্ছিল, নির্বাচনের দিন (আজ, ২১ জুন) হতে পারে নতুন সংকট।

কারণ বুধবার (১৯ জুন) সংঘের তিন সদস্য শেখ মো. এহসানুর রহমান, আব্দুল্লাহ রানা ও নূর মুহাম্মদ রাজ্য বাদী হয়ে ২১ জুনের নির্বাচন স্থগিতের আবেদন করেন দ্বিতীয় সহকারী আদালতে। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে ওইদিনই নির্বাচনের কমিশনার অভিনেতা খাইরুল আলম সবুজ বরাবর নির্বাচন স্থগিতের নির্দেশ পাঠায় আদালত। সিনিয়র সহকারী জজ মোহাম্মাদ শাফি এই আদেশ দিয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর