দেশ-বিদেশ কনসার্ট ক‌রে ৪০ বছর উদযাপন কর‌বে মাইলস

সুরতাল, বিনোদন

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 05:22:57

‌‘চাঁদ তারা সূর্য’, ‘ফি‌রি‌য়ে দাও’, ‘ধি‌কি ধি‌কি’, ‘হৃদয়হীনা’, ‘জাতীয় সংগী‌তের দ্বিতীয় লাইন’ এবং ‘প্রিয়তমা’র মতো অংশ গান শ্রোতাদের উপহার দিয়ে ৪০ বছর পূর্ণ করলো জন‌প্রিয় ব্যান্ডদল মাইলস। চার দশক পূর্তি উদযাপন কর‌তে দেশে ও বি‌দে‌শে কনসার্ট আ‌য়োজন করা হ‌বে ব‌লে জানায় ব্যান্ডদল‌টি।

সোমবার (১৭ জুন) এক সংবাদ স‌ম্মেল‌নের মাধ্য‌মে এ তথ্য জানায় ব্যান্ডদল মাইলস।

মাইলস সদস্য শাফিন আহমেদ (ভোকাল এবং বেজ) ব‌লেন, ‘আমরা অ‌নেক ফান্ড ক‌রে দি‌য়ে‌ছি সংগীতানুষ্ঠা‌নের মাধ্য‌মে। হাসপাতাল তৈ‌রির জন্য ফান্ড ক‌রে‌ দি‌য়ে‌ছি। মাইলসের এ পর্যন্ত ১১ টি অ্যালবাম বের হ‌য়ে‌ছে।’

হামিন আহমেদ (ভোকাল এবং গিটার) ব‌লেন, এ দশক আমা‌দের জন্য অ‌নেক আন‌ন্দের। এ বছর আমরা অ‌নেকগু‌লো আ‌য়োজন করে‌ছি। দর্শ‌কের ভা‌লোবাসায় আমরা গ‌র্বিত। তাদের সমর্থন আমা‌দের অনু‌প্রেরণা যোগায়। আমরা দর্শক‌দের আমা‌দের স‌র্বোচ্চ দেওয়ার চেষ্টা কর‌বো।

মাইলসের চার দশক উদযাপ‌নের আ‌য়োজক প্র‌তিষ্ঠান উইন্ড‌মি‌লের ম্যা‌নে‌জিং ডি‌রেক্টর সা‌ব্বির রহমান তা‌নিম ব‌লেন, আমরা ব্যা‌তিক্রম একটি আ‌য়োজন কর‌তে চাই। যতোটুকু সম্ভব আমরা মানুষ‌কে সংযুক্ত কর‌তে চাই। মাইলসের পুরো জা‌র্নি‌টাকে বল‌ছি ‘ম্যা‌জিক অব মাইলস’। দেশ এ‌গি‌য়ে যা‌চ্ছে, তাহ‌লে এ‌ দে‌শের সুনামধন্য একটি ব্যান্ড কেন মানু‌ষের সাম‌নে তুলে ধরা হ‌বে না। দেশব্যাপি ভোকাল খুঁজে খুঁজে মাইলসের সা‌থে কাজ করার সু‌যোগ দেওয়া হ‌বে। যারা মাইলসের সা‌থে জাতীয় এবং আন্তর্জা‌তিকভা‌বে কাজ কর‌ার সু‌যোগ পা‌বে। এছাড়াও গ্রান্ড ফিনা‌লের আয়টা সম্পূর্ণ সামা‌জিক কোন খা‌তে পৌঁছে দেওয়া হ‌বে।

সংবাদ স‌ম্মেল‌নে দর্শক ও ভক্ত‌দের প্র‌তি কৃতজ্ঞতা জা‌নি‌য়ে মাইলসের সা‌থে থাকার অনুরোধ জানান মাইলস সদস্য মানাম আহমেদ (কিবোর্ড), তূর্য (ড্রামস) এবং জুয়েল (গিটার)।

মাইলস জানায়, দে‌শের বিভাগীয় শহর চট্রগ্রাম, রাজশাহী, খুলনা ও সি‌লে‌টে কনসার্টের আ‌য়োজন করা হ‌বে। ঢাকার ইন্টারন্যাশনাল কন‌ভেনশন সি‌টি বসুন্ধরায় আ‌য়োজন করা হ‌বে গ্র্যান্ড গালা কনসার্ট। এছাড়া ঢাকার বি‌ভিন্ন কনসা‌র্টে মাইলসের গানগু‌লো প‌রি‌বেশন কর‌বে দে‌শের অন্য শীর্ষস্থানীয় ব্যান্ডগু‌লো। আর এসব আ‌য়োজ‌নে নতুন প্রজন্ম‌কে মাইলস সম্প‌র্কে জানা‌তে থাক‌বে বাদ্যযন্ত্র প্রদর্শনী, মাইলসের দুর্লভ ছ‌বি, বিভিন্ন অর্জন, মাইলসের গা‌নের রি‌লিকসহ এর পেছ‌নের রহস্য প্রদর্শনী। প্রয়াত সদস্য‌দের স্মর‌ণে থাকবে বি‌শেষ জোন।
‌দে‌শের বা‌হি‌রে বি‌দে‌শে যেসব দে‌শে কনসার্ট আ‌য়োজন কর‌বে ব্যান্ড দল‌টি তা‌দের ম‌ধ্যে আ‌মে‌রিকা, কানাডা ও অ‌স্ট্রে‌লিয়া এখন পর্যন্ত নি‌শ্চিত র‌য়ে‌ছে ব‌লে জানায় মাইলস।

১৯৭৯ সা‌লে ফ‌রিদ র‌শি‌দের হাত ধ‌রে মাইলসের যাত্রা শুরু। ‘প্র‌তিশ্রু‌তি’ না‌মে অ্যালবা‌ম প্রকা‌শের মাধ্য‌মে ১৯৮১ সা‌লে বাংলা গা‌নে প্র‌বেশ ক‌রে মাইলস।

মাইলসের অ্যালবামগুলো হলো- ‘মাইলস’ (ইংরেজি, ১৯৮২), ‘প্রতিশ্রুতি’ (১৯৯১), ‘প্রত্যাশা’ (১৯৯৩), প্রত্যয় (১৯৯৬), ‘প্রয়াস’, ‘প্রবাহ’ (২০০০), ‘প্রতিধ্বনি’ (২০০৬) ও ‘প্রতিচ্ছবি’ (২০১৫)।

ব্যান্ডটির বর্তমান লাইনআপ: শাফিন আহমেদ (ভোকাল ও বেজ গিটার), হামিন আহমেদ (ভোকাল ও গিটার), মানাম আহমেদ (কিবোর্ড), সৈয়দ জিয়াউর রহমান তূর্য (ড্রামস), ইকবাল আসিফ জুয়েল (গিটার)।

এ সম্পর্কিত আরও খবর