বাবাকে নিয়ে তাদের অনুভূতি

বিবিধ, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 21:28:56

কাটে না সময় যখন আর কিছুতে/ বন্ধুর টেলিফোনে মন বসে না/ জানালার গ্রিলটাতে ঠেকাই মাথা/ মনে হয় বাবার মতো কেউ বলে না/ আয় খুকু আয়, আয় খুকু আয়। হেমন্ত মুখোপাধ্যায় ও শ্রাবন্তী মজুমদারের গাওয়া এই গানটি সন্তানদের মনে করিয়ে দেয় বাবা আসলে কী? বাবা হলেন সেই বটবৃক্ষ যার ছায়াতলে সন্তান সবচেয়ে নিরাপদ থাকে। বাবা শব্দটি দায়িত্ব ও ভালোবাসায় ঘেরা। বাবা হলেন শ্রদ্ধা, ভয়, উৎসাহ, নির্দেশনা ও নির্ভরতার জায়গা। আজ (১৬ জুন) বিশ্ব বাবা দিবস।

বিশ্ব বাবা দিবস উপলক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে বাবাদের সঙ্গে তোলা ছবি শেয়ার করেছেন তারকারা। সেই সঙ্গে বাবাকে নিয়ে প্রকাশ করেছে মনের অনুভূতি। জানিয়েছেন শুভকামনা।

বাবার সঙ্গে ইমরান মাহমুদুল

বাবার প্রতি অনুভূতি প্রকাশ করে সংগীতশিল্পী ইমরান মাহমুদুল লিখেছেন- ‘রাব্বির হাম হুমা কামা রাব্বায়ানী সাগীরা... পৃথিবীর সব বাবারা ভালো থাকুক। বিশ্ব বাবা দিবস।’

বাবা-মেয়ের বন্ধন

গায়িকা কনা লিখেছেন- “আমার তো প্রতিদিনই বাবা দিবস। আব্বুকে নিয়ে কি লিখবো ভাষা খুঁজে পাই না। কোনো কিছু লিখে আব্বুর অবদান দেওয়া যাবে না। আব্বু যে আমাদের মুখের হাসির জন্য, আমাদের ভালো রাখার জন্য, আমাদের সব ইচ্ছা পূরণের জন্য সারা জীবন নিজেকে উৎসর্গ করে দিয়েছেন তাকে নিয়ে কিছু লেখার সাহস আমার নাই। আমার জীবনে যদি কোন পূণ্য করে থাকি তবে তার বিনিময়ে যেনো আল্লাহ আমার আব্বু, আম্মুকে ভালো রাখেন,তাদের হায়াত দান করেন। আমীন।”

বেলাল খান লিখেছেন- ‘রাব্বির হাম হুমা কামা রাব্বায়ানী সাগীরা... পৃথিবীর সব বাবারা ভালো থাকুক।’

ইলিয়াস হোসেন লিখেছেন- ‘পৃথিবীর সকল বাবাদের বাবা দিবসের শুভেচ্ছা।’

বাবার কোলে ছোট নোবেল

নোবেল সবাইকে জানিয়েছেন বাবা দিবসের শুভেচ্ছা।

বাবার পিঠে চড়ে রয়েছেন ছোট্ট আশনা হাবিব ভাবনা

অভিনেত্রী আশনা হাবিব লিখেছেন- ‘তোমাকে সবকিছুর জন্য ধন্যবাদ আব্বু। তুমি একজন সুপার বাবা। তোমাকে নিয়ে গর্বিত বাবা।’

অভিনেত্রী বিদ্যা সিনহা মিম লিখেছেন- ‘বাবা তুমি আমার কিং।’

কারও বাবা-মা চিরদিন বেঁচে থাকে না। আর পরিমনিরও তাই তার বাবা-মা কেউ বেঁচে নেই। তাইতো বাবা দিবসে কিছুটা আক্ষেপ প্রকাশ করে বাবার সঙ্গে তোলা একটি ছবি ফেসবুকে দিয়ে এই অভিনেত্রী লিখেছেন- ‘আহারে বাবা।’

এ সম্পর্কিত আরও খবর