পরিচালক জিতের হাত ধরে অমিত-লাবণ্য

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 06:20:35

রবীন্দ্রনাথ ঠাকুর তাঁর শেষের কবিতায় অমিত-লাবণ্যের গভীর প্রেমকে তুলে ধরেছিলেন। কিন্তু, গভীর হলেও সেই প্রেম ছিল অসম্পূর্ণ। বিচ্ছেদের যন্ত্রণায় সেই প্রেম পায়নি পূর্ণতা। লাবণ্য তার শেষ চিঠিতে, কবিতা পাঠিয়েছিল অমিতের জন্য। সেখানেই সমাপ্ত হয়, শেষের কবিতা। তারপর আর কি কোনোদিন দেখা হয়েছিল তাদের? অথবা যদি দেখা হয় তাহলে কি বলবে অমিত, লাবণ্যর সেদিনের শেষ চিঠির উত্তরে?

রবি ঠাকুরের, কাব্যের তিন দশক পর যৌবনের প্রেম, দেখা গেছে এক বৃদ্ধাশ্রমে। নিজের মস্তিষ্কপ্রসূত, অমিত-লাবণ্যর এমনই গল্প সিনেমা রূপে দর্শকদের জন্য পরিচালক জিত চক্রবর্তী পরিবেশন করবেন 'শেষের গল্প'তে।

ছবিতে অমিতের চরিত্রে দেখা যাবে সৌমিত্র চট্টোপাধ্যায় এবং লাবণ্য চরিত্রে আছেন মমতা শঙ্কর। এছাড়া আরও অভিনয় করেছেন- কৃষ্ণকিশোর মুখোপাধ্যায়, পল্লবী চ্যাটার্জি, দুর্গা সাঁতরা, অরণা মুখোপাধ্যায়সহ প্রমুখ।

ছবির সংগীত পরিচালনা করেছেন জয় সরকার। কণ্ঠ দিয়েছেন লোপামুদ্রা, নচিকেতা, রূপঙ্কর, সোমলতা, কৌশিকী ও অনুপম। ‘শেষের গল্প’র মধ্য দিয়ে প্রথমবার ডুয়েট গাইলেন কৌশিকী ও নচিকেতা।

বহুবার শেষের কবিতার সেই চিরকালীন জুটিকে নিয়ে সিনেমা তৈরি হয়েছে বড় পর্দায়। কিন্তু শেষের কবিতার, অমিত-লাবণ্যর বিচ্ছেদের পর তাদের যখন দেখা হবে, ঠিক কি বলবে তারা দু’জন দু’জনকে। তা জানতে রবীন্দ্র প্রেমীদের অপেক্ষা করতেই হবে আগামী ২১ জুন পর্যন্ত।

এ সম্পর্কিত আরও খবর