‘লিফলেট’র পর এবার শাওনের ‘কষ্টি পাথর’

ছোটপর্দা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 18:20:58

ছোটপর্দায় লিফলেট বিলি করা নারীদের গল্প তুলে ধরে বেশ সাড়া ফেলেছিলেন সেরনিয়াবাত শাওন। এবার সমাজের আরও এক ভিন্নধর্মী গল্প নিয়ে একটি নাটক নির্মাণ করেছেন তরুণ এই নির্মাতা। নাম ‘কষ্টি পাথর’।

গল্পে দেখা যাবে- সদরঘাটের হাতুড়ে দন্ত-চিকিৎসক আব্দুল আজিজ একদিন অর্থের বিনিময়ে নিজ বাড়িতে আশ্রয় দেয় ‘কষ্টি পাথর’ পাচারকারী দলের কালেকশন মাস্টার আবু হেলালকে। কিন্তু এরইমধ্যে পাচারকারী দলের অন্য সব সদস্য গ্রেফতার হলে হেফাজতে থাকা কোটি টাকা মূল্যের কষ্টি পাথরটি নিয়ে বিপাকে পরে যায় হেলাল। একদিন রাস্তায় হঠাৎ তার দেখা হয় ফুলওয়ালী স্ত্রী আম্বিয়া ও মেয়ে রুনুর সঙ্গে। তবে স্ত্রী ও কন্যাকে উপেক্ষা করে হেলাল খুঁজতে থাকে কষ্টি পাথরের ক্লায়েন্ট!

‘কষ্টি পাথর’ প্রসঙ্গে সেরনিয়াবাত শাওন বার্তা২৪.কমকে বলেন- আমার দেশের সম্পদ কেনো অন্য দেশে পাচার হবে। কষ্টি পাথর পাচার নিয়ে প্রায় সময় সংবাদ মাধ্যমগুলোতে বিভিন্ন ধরনের খবর ছাপা হয়। সেখান থেকেই মূলত নাটকটি নির্মাণের চিন্তা মাথায় আসে। চেষ্টা করেছি রূপকভাবে গল্পটি তুলে ধরতে।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/04/1556971869849.jpg

বড় পর্দায় কাজ করার ইচ্ছে আছে? উত্তরে শাওন জানান- ‘অবশ্যই বড় পর্দায় কাজ করবো। প্রস্তুতি নিচ্ছি। বর্তমানে একটি চিত্রনাট্যের উপর কাজ করছি। এর জন্য সময় লাগবে ৬/৭ মাস। তারপর সেটি অনুদানের জন্য জমা দেবো।’

বড় পর্দার কাজ ছাড়াও একটি ওয়েব সিরিজের কাজ করছেন শাওন। ‘সিটি অব এরোর’ নামের সাত পর্বের ওয়েব সিরিজটি মুক্তি পাবে ঈদের পর।

ঈদের জন্য কোনো কাজ করছেন কিনা? এমন প্রশ্নের জবাবে শাওন জানান, ‘এবার ঈদে আমার কোনো কাজ আসছে না। আপাতত ওয়েব সিরিজটি নিয়ে কাজ করতে চাই। খুব আয়োজন করে এটি মুক্তি দেওয়ার ইচ্ছে রয়েছে। তাই অন্য কোনো কাজে হাত নিচ্ছি না।’

‘কষ্টি পাথর’-এ অভিনয় করেছেন মামুনুর রশিদ, সাদিয়া জাহান প্রভা, শ্যামল মাওলা, জিনাত শানু স্বাগতা, দীপক কর্মকার ও শতাব্দী ওয়াদুদ। পুরান ঢাকা, গেন্ডারিয়া, ভিক্টোরিয়া পার্ক ও সদরঘাটে হয়েছে নাটকটির শুটিং।

শনিবার (৪ মে) রাত সাড়ে ৮টায় ইম্পেচুয়াস মাল্টিমিডিয়ার প্রযোজনায় ‘কষ্টি পাথর’ নাটকটি প্রচার করা হবে মাছারাঙা টেলিভিশনে।

এ সম্পর্কিত আরও খবর