পোস্টার নিয়ে অভিযোগ মনোবিজ্ঞানীদের

বলিউড, বিনোদন

বিনোদন ডেস্ক | 2023-08-28 10:44:09

‘মেন্টাল হ্যায় কেয়া’ ছবির কাজ নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন রাজকুমার রাও ও কঙ্গনা রনৌত। এরইমধ্যে ছবির বেশ কয়েকটি পোস্টার প্রকাশ করা হয়েছে। দু’দিন আগেও সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে একটি নতুন পোস্টার শেয়ার করেছিলেন রাজকুমার-কঙ্গনা।

নতুন পোস্টারটি দেখা গেছে- রাজকুমার রাও-কঙ্গনা দু’জনেই জিহবার উপরে ব্লেড নিয়ে রেখেছেন। আর সেটি নিয়েই অভিযোগ তুলেছে ইন্ডিয়ান সাইকিয়াট্রিক সোসাইটি (আইপিএস)। এমনকি ভারতীয় সেন্সর বোর্ডেরও দারস্থ হয়েছেন তারা।

আইপিএস’র পক্ষ থেকে এরইমধ্যে একটি চিঠি পাঠানো হয়েছে সেন্সর বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশনের প্রধান কর্মকর্তা প্রসূন যোশীকে। যেখানে জানানো হয়েছে- একতা কাপুরের বালাজি মোশন পিকচারস প্রযোজিত ‘মেন্টাল হ্যায় কেয়া’ ২০১৭ সালের মেন্টাল হেলথ কেয়ার আইনের একাধিক বিষয় লঙ্ঘন করেছে।

এছাড়া ছবির নাম নিয়ে আপত্তি জানিয়ে তারা বলেন, ছবির নামে মানসিক রোগকে খুব হীনভাবে দেখানো হয়েছে। সেই সঙ্গে ছবির পোস্টার তো রয়েছে।

ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ডা. শান্তনু সেন বলেন, তথ্য সম্প্রচার মন্ত্রকের কাছে আমাদের আবেদন তারা যেন বিষয়টি হস্তক্ষেপ করে ভাল করে খতিয়ে দেখেন। সেই সঙ্গে সেন্সর বোর্ডকেও আর্জি জানাচ্ছি, ছবির নাম এবং বিষয়বস্তুর দিকে ভাল করে খতিয়ে দেখার জন্য।

একতা কাপুর প্রযোজিত ‘মেন্টাল হ্যায় কেয়া’ প্রেক্ষাগৃহে মুক্তি পাবে আগামী ২১ জুন।

এ সম্পর্কিত আরও খবর