লাইফ সাপোর্টে সুবীর নন্দী

সুরতাল, বিনোদন

বিনোদন ডেস্ক | 2023-08-26 00:54:13

গুরুতর অসুস্থ অবস্থায় রোববার (১৪ এপ্রিল) রাত ১০টার দিকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয় সুবীর নন্দীকে। অবস্থার অবনতি হলে রাত ১১টার দিকে লাইফ সাপোর্ট নেওয়া হয় এই শিল্পীকে।

বিষয়টি নিশ্চিত করে সংগীতশিল্পী আসিফ আকবর সমাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লিখেছেন- ‘আমাদের বাংলা গানের মুরুব্বী শ্রদ্ধেয় সুবীর নন্দী (সুবীর দা) লাইফ সাপোর্ট এ আছেন। দাদার জন্য সবার দোয়া চাই। দয়া করে এবার ফিরে আসুন সুবীর দা। ভালোবাসা অবিরাম।’

জানা গেছে- সুবির নন্দীকে সিএমএইচের জরুরি বিভাগে নেওয়ার পর রাত ১১টার দিকে হার্ট অ্যাটাক হয় তার। এরপর দ্রুত লাইফ সাপোর্টে নেওয়া হয় তাকে।

সুবীর নন্দী গানের জগতে আসেন ১৯৭০ সালে ঢাকা রেডিওতে প্রথম রেকর্ডিং এর মধ্য দিয়ে। ৪০ বছরের দীর্ঘ ক্যারিয়ারে গেয়েছেন আড়াই হাজারেরও বেশি গান। বেতার থেকে টেলিভিশন, তারপর চলচ্চিত্রে গেয়েছেন অসংখ্য জনপ্রিয় গান।

চলচ্চিত্রে প্রথম গান করেন ১৯৭৬ সালে আব্দুস সামাদ পরিচালিত ‘সূর্যগ্রহণ’ ছবিতে। ১৯৮১ সালে তার একক অ্যালবাম ‘সুবীর নন্দীর গান’ ডিসকো রেকর্ডিংয়ের ব্যানারে বাজারে আসে। তিনি গানের পাশাপাশি দীর্ঘদিন চাকরি করেছেন ব্যাংকে।

চলচ্চিত্রে প্লেব্যাক করে চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারও অর্জন করেছেন তিনি। আর চলতি বছরে সংগীতে অবদানের জন্য বাংলাদেশ সরকার সুবীর নন্দীকে দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদকে ভূষিত করেছে।

এ সম্পর্কিত আরও খবর