এফডিসিতে কনসার্ট মাতালেন ‘রকস্টার’ পরমব্রত

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক | 2023-08-12 14:02:42

এফডিসির ৪ নম্বর ফ্লোর। সেখানে অনুষ্ঠিত হলো দু’দিনব্যাপী ‘ক্র্যাক প্লাটুন’ ব্যান্ডের কনসার্ট। কালো পোশাকে ও গিটার কাঁধে ভোকাল পরমব্রত চট্টোপাধ্যায় সংগীত পরিবেশন করছেন। তার গান শুনতে ও তাকে একনজর দেখতে হাজির হাজারও মানুষ। এটি ‘আজব কারখানা’ ছবির দৃশ্য। গত ১১ ও ১২ এপ্রিল এফডিসিতে এর শুটিং হয়।

ছবিটিতে রকতারকার ভূমিকায় অভিনয় করছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়ের। কনসার্টে তিনি ছাড়াও অংশ নেন ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। তাদের করতালি ও হৈহুল্লোড় ছড়িয়ে দিয়েছে উচ্ছ্বাস।

রকতারকার চরিত্রে অভিনয় করতে পেরে পরমব্রত দারুণ উচ্ছ্বসিত। তিনি বলেন, ‘পশ্চিমবঙ্গের চেয়ে বাংলাদেশে রকচর্চা বরাবরই বেশি দেখেছি। আমরা ছোটবেলা থেকে সোলস, মাইলস, আর্টসেল, ওয়ারফেজ, আইয়ুব বাচ্চুর নাম জানি। কিংবা তাদের গানগুলো আমাদের নিয়মিতই শোনা হয়। হেভি মেটাল বা হার্ড রক গান বাংলাদেশে একটু বেশি হয়েছে কলকাতার তুলনায়।’

পরমের কথায়, ‘রকস্টার বলতে আমরা একরকম চেহারা ভাবি। তবে রকস্টারের সংজ্ঞাটা কিন্তু জায়গা বিশেষে ও সময়ের সঙ্গে বদলায়। সে যা ইচ্ছে তা করতে পারে। যখন শুনলাম এমন একটা চরিত্র করতে হবে, নিজের স্মৃতিতে শৈশব-কৈশোরে শোনা বা কলকাতায় বাংলাদেশের রকস্টারদের কনসার্টে দেখা ইমেজগুলো নিজের মধ্যে ফিরিয়ে আনার চেষ্টা করেছি।’

বাংলাদেশের ঐতিহ্যবাহী লোকশিল্পের সঙ্গে একজন রকতারকার সংযোগের ভেতর দিয়ে নতুন এক অনুসন্ধানের গল্প নিয়ে সাজানো হচ্ছে ‘আজব কারখানা’। সরকারি অনুদানে শবনম ফেরদৌসীর পরিচালনায় এতে পরমব্রতর বিপরীতে বড় পর্দায় অভিষেক হচ্ছে মডেল শাবনাজ সাদিয়া ইমির। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন মডেল ও অভিনেত্রী দোয়েল। কনসার্টের চিত্রায়নে অংশ নেন তারাও।

গত ১৫ মার্চ থেকে বিভিন্ন ধাপে চলছে ‘আজব কারখানা’র নির্মাণ। ময়মনসিংহ, কেন্দুয়া, সিলেট ও রাজধানীর বিভিন্ন লোকেশনে এর কাজ হয়েছে। এটি প্রযোজনা করছেন নির্মাতা সামিয়া জামান।

এ সম্পর্কিত আরও খবর