আহমেদ ইমতিয়াজ বুলবুলের শেষ ৫ গান

সুরতাল, বিনোদন

বিনোদন ডেস্ক | 2023-08-30 06:57:04

প্রয়াত মুক্তিযোদ্ধা, গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুল পাঁচ গানে সাজানো একটি অ্যালবাম তৈরি করেছিলেন। কিন্তু এর প্রকাশনা দেখে যেতে পারেননি তিনি। এ বছরের ২২ জানুয়ারি না ফেরার দেশে পাড়ি জমান গুণী এই মানুষ।

অ্যালবামটির সব গান গেয়েছেন কণ্ঠশিল্পী রিজভী ওয়াহিদ। দুটিতে শুভমিতার সঙ্গে কণ্ঠ দিয়েছেন। এর মধ্যে ‘ঘুড়ি’ গানের ভিডিও পহেলা বৈশাখ উপলক্ষে আরডব্লিউ এন্টারটেইনমেন্টের ব্যানারে মুক্তি পাচ্ছে। এটি নির্মাণ করেছেন লতা আচারিয়া। এতে মডেল হয়েছেন ইরফান সাজ্জাদ ও তানিয়া বৃষ্টি।

অ্যালবামটিতে আছে মোট পাঁচটি গান। সবক’টির সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন আহমেদ ইমতিয়াজ বুলবুল। তিনটির কথাও তার। বাকি দুটি গান লিখেছেন রবিউল ইসলাম জীবন ও গাজী তানভীর আহমেদ। পাঁচটি গানের রেকর্ডিং হয়েছে ভারতে।

রিজভী ওয়াহিদ বলেন, ‘আহমেদ ইমতিয়াজ বুলবুল ভাইয়ের সুরে গাওয়ার স্বপ্ন ছিল আমার। তার সঙ্গে পরিকল্পনা করে অ্যাকুস্টিক সংগীতায়োজন বেছে নিয়েছি আমরা। মৃত্যুর তিন দিন আগেও তিনি চেয়েছিলেন, জানুয়ারির শেষ দিকে অ্যালবামের গান বের করবেন। কিন্তু গানগুলো আলোর মুখ দেখার আগেই স্যার আমাদের ছেড়ে চলে গেলেন। শোকের আবহ থাকায় সেই পরিকল্পনা থেকে সরে যাই। আমার এই অ্যালবাম বুলবুল স্যারকে উৎসর্গ করছি।’

শুভমিতার সঙ্গে এর আগে ‘চোখেরই পলকে’ ও ‘যদি তুমি’ গান দুটি গেয়েছেন রিজভী ওয়াহিদ।

এ সম্পর্কিত আরও খবর