যেখানে জন্ম, সেখানেই শেষ ঠিকানা

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক | 2023-12-17 15:26:04

অভিনেতা টেলি সামাদের শেষ ঠিকানা হচ্ছে নিজের জন্মস্থান মুন্সীগঞ্জের নয়াগাঁও গ্রামে। রোববার (৭ এপ্রিল) বাদ জোহর সেখানে পারিবারিক কবরস্থানে মা-বাবার কবরের পাশে সমাহিত করা হবে তাকে।

এর আগে শনিবার (৬ এপ্রিল) সন্ধ্যার পর ঢাকায় পশ্চিম রাজাবাজার মসজিদে টেলি সামাদের প্রথম জানাজা হবে। এরপর তার মরদেহ নিয়ে যাওয়া হবে দীর্ঘদিনের কর্মস্থল বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (এফডিসি)।

আজ শনিবার দুপুর ১টা ৩০ মিনিটে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান টেলি সামাদ। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৪ বছর।

দীর্ঘদিন ধরে বিভিন্ন শারীরিক জটিলতায় ভুগছিলেন দেশীয় চলচ্চিত্রের বরেণ্য এই অভিনেতা। গত বছরের ডিসেম্বরে বুকে সমস্যা নিয়ে স্কয়ার হাসপাতালে প্রায় দুই সপ্তাহ চিকিৎসাধীন ছিলেন তিনি। চলতি বছরের জানুয়ারিতে দীর্ঘ সময় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন থাকতে হয়েছে তাকে। ২০১৭ সালে যুক্তরাষ্ট্রের তার বাইপাস সার্জারি হয়।

১৯৪৫ সালের ৮ জানুয়ারি মুন্সীগঞ্জের নয়াগাঁও এলাকায় জন্মগ্রহণ করেন টেলি সামাদ। ১৯৭৩ সালে ‘কার বউ’ ছবির মধ্য দিয়ে রূপালি পর্দায় পা রাখেন তিনি। ৪৬ বছরের ক্যারিয়ারে প্রায় ৬০০ ছবিতে দেখা গেছে তাকে।

টেলি সামাদ অভিনীত ছবির তালিকায় উল্লেখযোগ্য- ‘কেয়ামত থেকে কেয়ামত’, ‘মিস ললিতা’, ‘কুমারী মা’, ‘সাথী হারা নাগিন’, ‘মায়ের চোখ’, ‘আমার স্বপ্ন আমার সংসার’, ‘রিকশাওয়ালার ছেলে’, ‘মন বসে না পড়ার টেবিলে’, ‘কাজের মানুষ’, ‘মায়ের হাতে বেহেস্তের চাবি’ ইত্যাদি। সবশেষ ২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত ‘জিরো ডিগ্রি’ ছবিতে অভিনয় করেন তিনি।

 

 

এ সম্পর্কিত আরও খবর