সাত নারী নির্মাতার ‘এগিয়ে যাওয়ার নেই মানা’

ছোটপর্দা, বিনোদন

বিনোদন ডেস্ক | 2023-08-26 09:34:58

‘এগিয়ে যাওয়ার নেই মানা’ শিরোনামে দেশের সাত নারী নির্মাতা একটি করে সাতটি নাটক নির্মাণ করলেন। গতকাল বুধবার বিকেলে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে একত্র হলেন তারা। পেশাজীবী সাতজন নারী বা সাতটি খাত ধরে এগুলো নির্মাণ করা হয়েছে।

আগামী ২২ এপ্রিল থেকে প্রথমবারের মতো শুরু হতে যাওয়া বঙ্গমাতা আন্ডার নাইনটিন ওমেন্স ইন্টারন্যাশনাল গোল্ডকাপ টুর্নামেন্ট উপলক্ষে আরটিভি ও কে-স্পোর্টসের এই উদ্যোগ। নাটকগুলো আরটিভির পর্দায় আগামী ৭ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত রাত ৮টায় প্রচার হবে।

আগামী ৭ এপ্রিল রয়েছে প্রীতি দত্তের ‘সেলাই ঘর’। অভিনয়ে নুসরাত ইমরোজ তিশা, মিলি বাশার, অরিত্রি। ৯ এপ্রিল থাকছে ইফফাত আরেফীন মাহমুদ তন্বীর রচনা ও ফাহমিদা ইরফান পরিচালিত ‘ধূসর ঘূর্ণি’। অভিনয়ে অর্পণা ঘোষ, মিশু সাব্বির, রাব্বী।

১১ এপ্রিল দেখানো হবে ইফফাত আরেফীন মাহমুদ তন্বীর রচনা ও চয়নিকা চৌধুরীর পরিচালনায় ‘মেঘবালিকার রঙ’। অভিনয়ে জাকিয়া বারী মম, ফেরদৌসী মজুমদার, এফ এস নাঈম, দীপা খন্দকার, শাহেদ আলী। পহেলা বৈশাখের পরদিন (১৫ এপ্রিল) রয়েছে শ্রাবণী ফেরদৌসের ‘কুসুমের স্বপ্ন’।, অভিনয়ে নুসরাত ইমরোজ তিশা, সায়েদ জামান শাওন, মাসুম বাশার, শেলী আহসান।

নাজনীন হাসান চুমকির ‘পিঁউ, একটি পাখির জীবন’ থাকছে ১৬ এপ্রিল। অভিনয়ে সাদিয়া জাহান প্রভা, ফারহান, অশোক ব্যাপারী, শিল্পী সরকার অপু। ১৮ এপ্রিল প্রচার হবে মাতিয়া বানু শুকুর ‘স্বপ্নের মেঘদল’। অভিনয়ে রাইসুল ইসলাম আসাদ, দীপা খন্দকার ও তানজিন তিশা।

আগামী ২১ এপ্রিল রয়েছে জিনাত হাকিমের ‘গাইড’। অভিনয়ে শবনম ফারিয়া, রওনক হাসান, আজিজুল হাকিম, আরমান পারভেজ মুরাদ, সমাপ্তি মাসুক, রোজি সিদ্দিকী।

এছাড়া টুর্নামেন্টকে সামনে রেখে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুননেসা মুজিবের জীবন ও কর্মের ওপর ৯টি বিশেষ অনু-তথ্যচিত্র প্রচার হবে আরটিভিতে।

এ সম্পর্কিত আরও খবর