ঢাকায় আসছে অদ্ভুত ক্ষমতাধর সুপারহিরো ‘শাজাম’

হলিউড, বিনোদন

বিনোদন ডেস্ক | 2023-08-22 12:57:18

ব্যাটম্যান-সুপারম্যানের গন্ডির বাইরে এসে অ্যাকুয়াম্যানের হাত ধরে বক্স অফিস কাঁপানো সাফল্য পেয়েছে ডিসি এক্সটেন্ডেড ইউনিভার্স। এবার তারা হাজির করছে অপরিচিত আরেক সুপারহিরোকে। তার নাম ‘শাজাম’। কমিকস পড়ুয়াদের কাছে সে অনেক প্রিয়। ট্রেলার ও টিজারের সুবাদে তাকে নিয়ে ব্যাপক আগ্রহ তৈরি হয়েছে। আগামী ৫ এপ্রিল আন্তর্জাতিক মুক্তির দিনেই বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সে মুক্তি পেতে যাচ্ছে ডেভিড এফ. স্যান্ডবার্গ পরিচালিত ‘শাজাম’।

গল্পটা ১২ বছরের অনাথ বালক বিলি ব্যাটসনকে ঘিরে। ছোটবেলা থেকে বিভিন্ন প্রতিপালক বাবা-মা অর্থাৎ ফস্টার প্যারেন্টসদের কাছে বেড়ে উঠতে থাকে সে। কিন্তু বেশিরভাগ পরিবারেই বেশিদিন টিকতে পারে না। অনেক ঘোরাঘুরির পর অবশেষে একটি পরিবারে এসে থিতু হতে পারে বিলি।

একদিন ঘটনাক্রমে সে একটি সাবওয়ে ট্রেনের সামনে হাজির হয়। এই ট্রেন তাকে এক পরাবাস্তব জাদুকরি জগতে নিয়ে যায়। সেই জগতের নাম ‘রক অব এটারনিটি’। সেখানে উইজার্ড শাজামের সঙ্গে তার দেখা হয়। বিলির মনের কোমলতা ও অত্যাচারীদের প্রতিহত করার প্রবল ইচ্ছা জাদুকরকে মুগ্ধ করে।

শাজাম তাকে নিজের শক্তি দান করে বলে, ‘শাজাম’ শব্দটি উচ্চারণ করলে সে অসাধারণ কিছুতে পরিণত হবে। এরপর বালক বিলি আটকা পড়ে যায় ছয় ফুটের বেশি উচ্চতার এক বিশালদেহী মানুষের শরীরে! এ চরিত্রে অভিনয় করেছেন হলিউড তারকা জ্যাকারি লেভি।

শাজামের ভিলেনগুলোও কমিকস জগতে জনপ্রিয়। তাদের মধ্যে পাগল বিজ্ঞানী ডক্টর সিভানা বিশেষভাবে উল্লেখযোগ্য। বিভিন্ন সময়ে খারাপ কাজগুলো সম্পাদনের সময় শাজামের মুখোমুখি হয় সে।

নিজের গবেষণা ও ব্যক্তিগত পরীক্ষা-নিরীক্ষায় বাধা প্রদানের কারণে ডক্টর সিভানা সবসময় শাজামের ক্ষতির চেষ্টা করতো। এছাড়া সে শাজামের জাদুকরি ক্ষমতাগুলো নিয়ে গবেষণায় লিপ্ত ছিল। ‘শাজাম’ ছবিতেও মূল ভিলেন হিসেবে থাকছে ডক্টর সিভানা।এ চরিত্রে আছেন মার্ক স্ট্রং। জাদুকর শাজামের ভূমিকায় দেখা যাবে ডিমন হানসাউকে।

এ সম্পর্কিত আরও খবর