ব্যান্ড জগতের অন্তরালের গল্প নিয়ে ‘শিল্পীসত্তা’

ছোটপর্দা, বিনোদন

বিনোদন ডেস্ক | 2023-08-26 23:26:29

দীর্ঘ ২৫ বছর পর দেশে ফিরে আসেন পিটার মাইকেল। তার দুই প্রিয় ছাত্র-ছাত্রী লিমন ও রিয়া ঢাকার পপ মিউজিকে কাজ করে। কিন্তু ‘সম্পর্ক’ ব্যান্ড দলের অন্যতম ভোকাল মিশু খুন হয়। আর এই ব্যান্ড দলেই পিটারের প্রিয় দুই শিষ্য-শিষ্যা সম্পৃক্ত। এই ব্যান্ড দলের ম্যানেজার ও ভোকাল রিমন, বেজ গিটারিস্ট জাহিদ শেখকেও সন্দেহের তালিকায় দেখে পুলিশ। বাদ যায় না পিটারও। কেন সে এত বছর পরে দেশে ফিরেছে? এমন রহস্যময় এক পরিণতির গল্প নিয়ে নির্মিত হয়েছে টেলিফিল্ম ‘শিল্পীসত্তা’।

গল্প, চিত্রনাট্য ও পরিচালনার পাশাপাশি টেলিফিল্মটিতে পিটার মাইকেলের চরিত্রে অভিনয় করেছেন কামরুল হাসান নাসিম। রিয়া চরিত্রে নওশীন, লিমন চরিত্রে শতাব্দী ওয়াদুদ, ডিবি ইন্সপেক্টর চরিত্রে শাহেদ এবং জাহিদ শেখ চরিত্রটিতে অভিনয় করেছেন হিল্লোল।

এছাড়া আরও অভিনয় করেছেন- জিদান, করভী মিজান, আহসান হাবিব সুমন, সারাহ আল্মাস, এটি এম রাসেল, নীলম, এনি ওয়াটসন ও আয়শা এরিনকেও দেখা যাবে বিভিন্ন চরিত্রে।

নির্মাতা নাসিম জানান, ‘স্বাধীনতা পরবর্তীকালে আজম খান, ফেরদৌস ওয়াহিদ কিংবা ওমর খালিদ রুমির হাত ধরে যে ব্যান্ড সংগীতের বিকাশ, নানা সমালোচনা ও প্রতিকূলতা উতরে সে জায়গা থেকে মাকসুদ, মাইলস কিংবা সোলসের মতো ব্যান্ডগুলো প্রজন্মের কাছে পৌঁছে গিয়েছিলো। কিন্তু অডিও ইন্ডাস্ট্রির নানা বাঁকবদলের কারণে সংগীতাঙ্গনের অন্যান্য শাখার মতোই পপ মিউজিকেও একটা স্থবিরতা কাজ করছে। কেন এমন হবে, কেন ভালো গান আমরা লিখতে পারছি না, সুর করতে পারছি না সেসব কিছুর সমাধান টেলিফিল্মটিতে তুলে ধরা হয়েছে।’

শিগগিরই একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে প্রচারিত হবে ‘শিল্পীসত্তা’।

এ সম্পর্কিত আরও খবর