মমতার মুখ হয়ে টলিউডে যারা পেল ভোটের টিকিট

সিনেমা, বিনোদন

স্টাফ করেসপন্ডেন্ট, কলকাতা, বার্তা২৪ | 2023-08-30 19:07:28

২০১৯ লোকসভা নির্বাচনে মঙ্গলবার (১২ মার্চ) প্রথম সারির নেতা নেত্রীদের সঙ্গে নিয়ে কালীঘাটে নিজ বাসভবন থেকে তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। মমতার প্রার্থী তালিকা প্রকাশ আর তাতে টলিউড চমক থাকবে না তাই হয়! তৃণমূল সুপ্রিমো মমতা এবারের প্রার্থী তালিকাতে একাধিক চমক রেখেছেন টলিউডের নামিদামি অভিনেতা-অভিনেত্রীদের ভোটের টিকিট দিয়ে।

শতাব্দী রায়: এবারও বীরভূম কেন্দ্রেই ফের একবার তৃণমূলের প্রার্থী হয়ে লোকসভা ভোটে লড়বেন টলিউডের নামি অভিনেত্রী শতাব্দী রায়। ২০০৯ সাল থেকে শতাব্দী রায় বীরভূম কেন্দ্রেরই সাংসদ।

নুসরত জাহান: বসিরহাট কেন্দ্র থেকে এবারে লোকসভা নির্বাচনে তৃণমূলের হয়ে প্রার্থী হলেন নুসরত জাহান। এবারই প্রথম তার রাজনীতিতে পা দেওয়া। তবে নুসরতকে নিয়ে কানাঘুষা চলছিল। তবে সঠিক তথ্য ছিল না কারো কাছেই। অভিনেত্রী হিসাবে রীতিমত জনপ্রিয়তার শিখরে এখন নুসরত। লোকসভা নির্বাচনে তাকে টিকিট দেওয়া নিঃসন্দেহে মমতার বড় চমক। এর আগে এই কেন্দ্রের প্রার্থী ছিলেন তৃণমূল নেতা ইদ্রিস আলি।

দীপক অধিকারী (দেব): ফের একবার পশ্চিম মেদিনীপুরের ঘাটাল থেকেই প্রার্থী হচ্ছেন টলিউড সুপারস্টার দেব। এই নিয়ে দ্বিতীয়বার তৃণমূলের প্রার্থী হিসাবে লোকসভা নির্বাচনে লড়তে চলেছেন দেব। ফের একবার সাংসদ হিসাবে জয়ী হওয়ার হাতছানি দেবের সামনে।

মুনমুন সেন: বাঁকুড়া কেন্দ্র ছেড়ে এই বছর আসানসোল থেকে তৃণমূলের হয়ে লোকসভা নির্বাচন লড়বেন মুনমুন সেন। যদি এই বছরেও আসানসোল থেকে বিজেপির তরফে বাবুল সুপ্রিয়ো প্রার্থী হন, তাহলে দুই ফিল্ম তারকার হাড্ডাহাড্ডি লড়াই উপভোগ করবে দর্শকরা।

অর্পিতা ঘোষ: বালুরঘাট কেন্দ্র থেকে এই বছর লড়াই করবেন নাট্য ব্যক্তিত্ব অর্পিতা ঘোষ। বহুদিন ধরেই তৃণমূলের অন্যতম দক্ষ নেত্রী হিসাবে পরিচিত। থিয়েটার জগতে অর্পিতার জনপ্রিয়তা বেশ ভালো।

মিমি চক্রবর্তী: কলকাতার যাদবপুর কেন্দ্র থেকে তৃণমূলের টিকিটে এবছর লোকসভা নির্বাচনে লড়াই করছেন মিমি চক্রবর্তী। এই কেন্দ্রে গত লোকসভা নির্বাচনে লড়াই করে জয়ী হয়েছিলেন তৃণমূল নেতা তথা নেতাজী সুভাষ চন্দ্র বসুর আত্মীয় সুগত বসু। তবে এই বছর অধ্যাপনার কাজে ব্যস্ত থাকায় ভোটযুদ্ধের ময়দান থেকে অব্যাহতি চান বলে দাবি করেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরই টলিউড তারকা মিমির নাম উঠে আসে এই কেন্দ্রের জন্য। টলিউডে মিমির জনপ্রিয়তাও মধ্য গগনে।

তাপস পাল: রোজভ্যালি চিটফান্ড কাণ্ডে সিবিআই গ্রেপ্তার করে তাপস পালকে। তাঁকে ঘিরে রীতিমত অস্বস্তিতে পড়ে যায় তৃণমূল। এর আগে, একাধিকবার বিভিন্ন বিতর্কিত মন্তব্যের জেরে তাপস পালকে নিয়ে সমস্যায় পড়ে তৃণমূল। এরপরই ২০১৯ নির্বাচনে তৃণমূলের প্রার্থী তালিকা থেকে বাদ পড়ল তাপস পাল।

সন্ধ্যা রায়: প্রার্থী ঘোষণার দিন সন্ধ্যা রায়কে পাশে নিয়েই তৃণমূল সুপ্রিমো জানান, তৃণমূল -বাংলার স্বর্ণযুগের অভিনেত্রী সন্ধ্যা রায়কে নিয়ে অন্য রকমের দলীয় কাজ করতে চায়। তাই এই বছর লোকসভা নির্বাচনে সন্ধ্যা রায় প্রার্থী হচ্ছেন না।

এ সম্পর্কিত আরও খবর