এ কোন ‘উপলব্ধি’তে মৌসুমী হামিদ

ছোটপর্দা, বিনোদন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 08:47:28

বর্তমান সমাজে অনেক ঘটনাই ঘটে, আত্মহত্যার ঘটনাও কম ঘটছে না। পারিবারিক জীবন থেকে শুরু করে সংসার জীবন পর্যন্ত বিরোধের যেন শেষ নেই। আর তার প্রভাবেই সমাজের চারদিকে এমন কাণ্ড ঘটছে।

মেয়েদের আত্মহত্যা কেন্দ্রিক গল্প নিয়ে নারী দিবস উপলক্ষে তৈরি হচ্ছে নতুন নাটক ‘উপলব্ধি’। শুক্রবার (৮ মার্চ) রাত ৯টায় বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলে নাটকটি প্রচার করা হবে।

এ নাটকে অভিনয় করেছেন ছোট পর্দার তারকা মৌসুমী হামিদ। মেজবাহউদ্দিন সুমনের রচনায় নাটকটি পরিচালনা করেছেন ছোটপর্দার নির্মাতা সাখাওয়াত মানিক।

নাটকের গল্প নিয়ে নির্মাতা জানান, একদিন সন্ধ্যায় জোস্না বেগম টেলিভিশন দেখছিলেন। হঠাৎ টিভি স্ক্রলে দেখতে পান-মগবাজার মোড়ের রেলক্রসিংয়ে এক গৃহবধূ আত্মহত্যা করেছেন। একটু পর জানতে পারেন গৃহবধূর পরনে লাল রঙের শাড়ি ছিল। দাম্পত্য কলহের জের ধরে আত্মহত্যা করেছে সে।

এসব তথ্য জানার পর নড়েচড়ে বসেন জোস্না। নিজের পুত্রবধূর কথা তার মনে পড়ে যায়। হঠাত পুত্রবধূর কথা মনে পড়ার রহস্য কি, তা জানতে হলে অবশ্যই নাটকটি দেখতে হবে বলে জানান এই নির্মাতা।

সাখাওয়াত মানিক বলেন, ‘উপলব্ধি’ নাটকটি দেখে মানুষ কিছুটা হলেও উপলব্ধি করতে পারবে। কারণ এ নাটকটিতে সমাজে বর্তমান সময়ে ঘটে যাওয়া বিষয়গুলো তুলে ধরা হয়েছে।

মৌসুমী হামিদ এর পাশাপাশি নাটকে অভিনয় করেছেন হৃদয়, চিত্রলেখা গুহ, শ্রাবন্তী শবনম প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর