ঢাকায় উড়ে বেড়াবে ড্রাগনরা!

হলিউড, বিনোদন

বিনোদন ডেস্ক | 2023-08-31 01:54:17

হলিউডে ২০১০ সালে ‘হাউ টু ট্রেইন ইওর ড্রাগন’ ও ২০১৪ সালে মুক্তি পেয়েছিলো ‘হাউ টু ট্রেইন ইওর ড্রাগন টু’। অ্যানিমেটেড ছবিটির টুথলেস, হিকাপ, অস্ট্রিড চরিত্রগুলো ছোটবড় সবার প্রিয়। পাঁচ বছর পর আসছে এর তৃতীয় পর্ব ‘হাউ টু ট্রেইন ইওর ড্রাগন: দ্য হিডেন ওয়ার্ল্ড’। আগামীকাল ২২ ফেব্রুয়ারি আন্তর্জাতিকভাবে মুক্তি পেতে যাচ্ছে এটি। একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্স ও ব্লকবাস্টার সিনেমাসে মুক্তি পাবে এই ছবি।

ইংরেজ নারী লেখক ক্রেসিডা কাওয়েলের গ্রন্থ অবলম্বনে ড্রিমওয়ার্কস অ্যানিমেশন ও ইউনিভার্সাল পিকচার্স যৌথভাবে প্রযোজনা করেছে ১২ কোটি ৯০ লাখ ডলার বাজেটে নির্মিত ‘হাউ টু ট্রেইন ইওর ড্রাগন: দ্য হিডেন ওয়ার্ল্ড’। সাফল্যের দিক দিয়ে আগের ছবিকে এটি ছাড়িয়ে যাবে বলে প্রত্যাশা পরিচালক ডিন ডিব্লয়েসের। সিরিজের তিনটি ছবিই পরিচালনা করেছেন তিনি। অবশ্য প্রথমটিতে তার সঙ্গে যৌথভাবে এই দায়িত্ব পালন করেন ক্রিস স্যান্ডার্স।

নতুন পর্বের গল্প এগিয়ে যাবে ‘হাউ টু ট্রেইন ইওর ড্রাগন টু’ যেখানে শেষ হয়েছিলো সেখান থেকে। হিকাপ আগের মতোই নিজের সঙ্গী ড্রাগন রাইডারদের নিয়ে দুঃস্থ ও অসহায় ড্রাগনদের বাঁচিয়ে তোলার কাজ করে যাচ্ছে। ড্রাগন ও মানুষ বন্ধু হিসেবে একে অন্যের সঙ্গে থাকবে এমন ভাবনা তার। কিন্তু এতে করে হিতে বিপরীত হলো। ধীরে ধীরে হিকাপের আবাসস্থলে থাকা কঠিন হয়ে পড়লো।

এমন সংকটের মধ্যে হিকাপের মাথায় আসে তার বাবা স্টয়িকের কথা। বাবা বলেছিলেন, ড্রাগনদের জন্য একটি গোপন পৃথিবী খুঁজে বের করতে, যেখানে তারা নিজেদের মতো করে জীবনযাপন করবে। বাবার কথার সূত্র ধরে শুরু হয় হিকাপের সেই গুপ্ত দুনিয়া খোঁজার অভিযান। সঙ্গী হলো বরাবরের মতো টুথলেস। কিন্তু এমন কোনো জায়গার খোঁজ কি হিকাপ পাবে?

অন্যদিকে টুথলেসকে ধরে আনার জন্য সাদা ড্রাগনকে পাঠানো হয়েছে। অথচ সাদা ড্রাগনের প্রেমে পড়ে যায় টুথলেস। কিন্তু সাদা ড্রাগন তো টুথলেসকে তার মনিবের কাছে নিয়ে যেতে বাধ্য। হিকাপ কি টুথলেসকে বাঁচাতে পারবে? নিজেই আবার বন্দি হবে নাতো শত্রুদের হাতে? এমন রোমাঞ্চ নিয়ে সাজানো হয়েছে ‘হাউ টু ট্রেইন ইওর ড্রাগন: দ্য হিডেন ওয়ার্ল্ড’।

ছবিটিতে হিকাপ চরিত্রে কণ্ঠ দিয়েছেন জে বারুশেল। সঙ্গে আছেন অস্ট্রিডের ভূমিকায় আমেরিকা ফেরেরা, খলনায়ক গ্রিমেল চরিত্রে এফ মুর আব্রাহাম, ভলকা হিসেবে কেট ব্ল্যানচেটসহ অনেকে।

এ সম্পর্কিত আরও খবর