আয়রনম্যান চরিত্রে ফেরা নিয়ে রবার্ট ডাউনির মন্তব্য

, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2024-04-09 11:51:13

মার্ভেল সিনেমেটিক ইউনিভার্সের চলমান গল্পের বর্তমান মূল কেন্দ্রবিন্দু হচ্ছে টাইমলাইন এবং মালি্টভার্স। সময়চক্র অনুযায়ী যেখানে সব শেষ হয়েছে সেখান থেকেই পুনরায় সব শুরু হবে। শুরুতে রবার্ট ডাউনি জুনিয়রের আয়রন মুভির সফলতার উপর নির্ভর করছিল মার্ভেলের ভবিষ্যৎ। সময় ঘুরে আবার আয়রন ম্যানকে তাই ফেরত তো আনতেই হতো! রবার্ট ডাউনি এমসিইউতে ফিরতে যাচ্ছেন। এমন হিন্ট দিলেন অভিনেতা নিজেই।

কিছুদির আগেই ওপেনহাইমারের সেরা পার্শ্ব অভিনেতার জন্য অস্কার পেয়েছেন ডাউনি। এক সাক্ষাৎকারে তার আইকনিক টোনি স্টার্কের চরিত্রে ফেরার ব্যাপারে জিজ্ঞেসস করা হলে ‍উচ্ছ্বাসের সাথে সম্মতি জানান তিনি।

অ্যাভেঞ্জার্স: এন্ডগেম সিনেমায় টোনি স্টার্কের আত্ম বলিদান / ছবি: সংগৃহীত

তিনি বলেন, তাকে টোনি স্টার্কের চরিত্রে ফিরতে বলা হলে তিনি অবশ্যই রাজি হবেন। এই চরিত্রটি তিনি বাছাই করেননি, বরং চরিত্রটিই তাকে বেছে নিয়েছে... ডাইনি আরও বলেন অ্যান্টনি এডওয়ার্ড স্টার্কের চরিত্রটি তার ডিএনএ-র একটি অবিচ্ছেদ্য অংশ।

২০১৮ সালের ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগ্যেম’ সিনেমাতে সর্বশেষ আয়রনম্যান চরিত্রে দেখা যায় ডাউনিকে। সেখানে তার চরিত্র আত্মত্যাগ করে সমগ্র ব্রহ্মান্ডের জন্য। তার চরিত্রের একটি সম্মানজনক সমাপ্তি ছিল সেটি। তবুও ভক্তরা তার পছন্দের টোনিকে বার বার পর্দায় দেখতে চচাওয়ার আর্জি জানায়। অবশেষে তাদের ইচ্ছা পূরণ হতে চলেছে। অবশ্য কিছু মাস আগে অবধিও ডাউনি এই চরিত্রে আবার অভিনয় করায় অনীহা দেখাতো।          

মার্ভেল সিনেমেটিক ইউনিভার্স বা এমসিইউ সুপার হিরো জনরা‘তে ২০০৮ সাল থেকে রাজত্ব করছে। আয়রনম্যান সিনেমা দিয়ে যাত্রা শুরু করে এখন বিরাট ব্রহ্মান্ড সাজিয়েছেন প্রধান প্রযোজক কেভিন ফাইগি।

‘আয়রনম্যান: ৩’ সিনেমায় রবার্ট ডাউনি জুনিয়র / ছবি: সংগৃহীত 

‘ফেইজ থ্রি’ র পর মার্ভেলের সাফ্যলে কিছুটা খরা দেখা গেলেও, ভবিষ্যতের জন্য পোক্ত পরিকল্পনা করা হচ্ছে। চলমান ‘মাল্টিভার্স সাগা’ এগোচ্ছে সিক্রেট ওয়ার্সের দিকে। একই নামের মার্ভেলের বিখ্যাত কমিক সিরিজের ভিত্তিতে গল্প লেখা হবে।

কেভিন জানিয়েছেন সিক্রেট ওয়ার্সে একত্রিত করা হবে সকল মার্ভেল ক্যারেক্টরকে। সকল প্রযোজনা সংস্থা থেকে এই পর্যন্ত যত কমিক ক্যারেক্টরকে পর্দায় দেখানো হয়েছে তাদের সবাইকে সিক্রেট ওয়ার্সে রাখার পরিকল্পনা রয়েছে।

        

এ সম্পর্কিত আরও খবর