ব্যতিক্রমী স্বল্পদৈর্ঘ্য প্রযোজনায় সোহেলের সাফল্য

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2024-04-08 20:24:44

ব্যতিক্রমী স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে প্রযোজক হিসেবে সোহেল আহমেদ সৃজনশীলতার সাক্ষর রেখে চলেছেন। তার এই যাত্রা শিল্পের প্রতি অবিচল প্রতিজ্ঞার প্রমাণ। ঢাকা থেকে শুরু করে অস্কার কোয়ালিফাইং উৎসব পর্যন্ত সোহেলের প্রযোজিত সিনেমা প্রদর্শিত হয়েছে। এসব চলচ্চিত্রের গল্প বলার আবেগময়তা দর্শকদের হৃদয় ছুঁয়ে গেছে।

সোহেল প্রযোজিত চলচ্চিত্রগুলোর মধ্যে রয়েছে হেমন্ত সাদিক পরিচালিত ‘লাইফ : আ লো বাজেট শর্ট ফিল্ম’, আসমা আক্তার লিজা পরিচালিত ‘কফিন’, শ্রীজান হালদার পরিচালিত ‘ডায়ালেক্টিকস’ এবং মোকাররম রানার ‘কালার অফ উইন্টারস’। স্বল্প বাজেটের হলেও এই চলচ্চিত্রগুলো গল্প বলার প্রতি তার একাগ্রতার প্রমাণ।

সোহেল বর্তমানে নতুন দুটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের প্রযোজনা করছেন। এর মধ্যে রয়েছে আসমা আক্তার লিজা পরিচালিত ‘ডেস্টিনেশন অফ লাইফ’ এবং জিসান মাহাদি পরিচালিত ‘দ্য ম্যানকুইন শো’। সোহেল আশা করছেন, এই দুটি চলচ্চিত্র তার সৃজনশীল যাত্রায় উল্লেখযোগ্য সংযোজন হবে।

 সোহেল আহমেদ /  ছবি : শিল্পীর সৌজন্যে

প্রযোজনা ছাড়াও সোহেল একজন সক্রিয় চলচ্চিত্রকর্মী। তিনি স্বনামধন্য গ্লোবাল ইয়ুথ ফিল্ম ফেস্টিভ্যাল বাংলাদেশের প্রোগ্রাম কো-অর্ডিনেটর এবং চলচ্চিত্র সংসদ সিনেমা বাংলাদেশের প্রচার সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি নটনন্দন নামে ঢাকার একটি নাট্যদলের সঙ্গেও যুক্ত রয়েছেন।

সোহেল আহমেদ মনে করেন, অদূর ভবিষ্যতেই বাংলাদেশের সিনেমা বিশ্বমঞ্চে নিজের জায়গা করে নেবে। এই ভাবনা থেকেই আগামী বছর একটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র প্রযোজনার পরিকল্পনা করছেন তিনি।

 

এ সম্পর্কিত আরও খবর