জেমসকে গুরুদের গুরু মানলেন কলকাতার ব্যান্ডতারকা রূপম

সুরতাল, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-06 12:46:30

বাংলাদেশের নগরবাউল জেমসকে মহাগুরু, অর্থাৎ গুরুদের গুরু মানলেন কলকাতার ব্যান্ডতারকা রূপম!

কলকাতায় কনসার্টে আমন্ত্রিত হয়েছিলেন বাংলাদেশ ব্যান্ড সংগীতের জনপ্রিয় তারকা জেমস। একই অনুষ্ঠানে গান শুনিয়েছে স্থানীয় ব্যান্ড ফসিলস। এই ব্যান্ডের ভোকাল রূপম ইসলাম বরাবরই জেমসে মুগ্ধতার কথা জানিয়েছেন। এবারের কনসার্ট শেষে জেমসের সঙ্গে দেখা গেছে রূপমকে।

বাংলাদেশি ব্যান্ড সংগীতের এই তারকার সঙ্গে তোলা একটি ছবি ফেসবুকে পোস্ট করে রূপম ইসলাম লিখেছেন, ‘গতকালের সন্ধে। মহাগুরুর হাসিমুখ। একটি আলোকচিত্র, যা বাঙ্ময়’। জেমসের সঙ্গে রূপমের পোস্ট করা সেই ছবি নেট দুনিয়ায় ছড়িয়ে পড়তে সময় লাগেনি মোটেও। দুই দেশের সংগীতপ্রেমীরা নানা রকম মন্তব্যও করেছেন।

ফসিলস ব্যান্ড ও নগরবাউল জেমস

প্রায় পাঁচ বছর পর কলকাতায় গাইতে যান নগরবাউল জেমস। গত রোববার সেখানকার নেতাজি ইনডোর স্টেডিয়ামে গাইলেন জেমস। এদিন বাংলাদেশি ব্যান্ড সংগীতের জনপ্রিয় এই তারকার গানে মুগ্ধতা প্রকাশ করেন কলকাতাবাসীরা। ‘পুজোওয়ালাদের গান-পুজো’ শীর্ষক এই কনসার্টের আয়োজন করছে ফোরাম ফর দুর্গোৎসব।

জেমসের সঙ্গে রূপম ইসলাম এর আগেও একবার গান করেছিলেন। এটি তাদের দুজনের দ্বিতীয়বার এক মঞ্চে গান গাওয়া। জেমস বলেন, ‘রূপমের সঙ্গে অনেক দিনের সম্পর্ক। ব্যস্ততার কারণে এখন কম দেখা হয়। তবে সে সব সময় আমার প্রিয়।’

রূপম ইসলাম ও নগরবাউল জেমস

এমনিতে জেমসের গানে শুনতে মুখিয়ে থাকেন ভক্তরা। তাই তো যেখানেই জেমসের কনসার্ট, সেখানে ভিড় স্বাভাবিকের চেয়ে থাকে বেশি। তাই তো এই কলকাতার মঞ্চে গাওয়ার আগে তিনি বলেন, লাইভ পারফরম্যান্স একজন শিল্পীকে এগিয়ে নিয়ে যায়।

কনসার্টে বাংলা গানের পাশাপাশি জেমস গেয়েছেন হিন্দি গানও। একসময় বলিউডেও দাপট দেখিয়েছেন এই সংগীত তারকা। টানা বলিউডের ছবিতে গান গেয়েছেন তিনি। ‘ভিগি ভিগি’, ‘আলবিদা’ কিংবা ‘চল চলে’র মতো হিন্দি গান শ্রোতাদের মনে আলাদা জায়গা করে নিয়েছিল।

 

 

এ সম্পর্কিত আরও খবর