প্রিয় খাবারগুলো নিয়ে সাবিনার প্রতীক্ষায় অঞ্জনা

সুরতাল, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2024-02-24 13:59:45

উপমহাদেশের কিংবদন্তি সংগীতশিল্পী সাবিনা ইয়াসমিনের ফের ক্যান্সারে আক্রান্ত হওয়ার খবরে মন ভেঙে গেছে তার অজস্র ভক্তের। সিঙ্গাপুরের জেনারেল হাসপাতালের ন্যাশনাল ক্যান্সার সেন্টারে চলছে গানের পাখির চিকিৎসা। এর আগেও একবার ক্যান্সার জয় করে ফিরেছিলেন কিংবদন্তি এই গায়িকা। তবে এবার তিনি আক্রান্ত হয়েছেন ওরাল ক্যান্সারে।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, একটি সার্জারি করা হয়েছে তার। এখন দ্রুত দেওয়া হবে রেডিওথেরাপি। তারপর চিকিৎসকরা ভালো-মন্দ বলতে পারবেন। তবে কবে থেকে সিঙ্গাপুরের হাসপাতালে ভর্তি তা জানাতে চাননি শিল্পীর পরিবার।

সাবিনা ইয়াসমিন ও অঞ্জনা /  ছবি : ফেসবুক

১৬ বছর আগে ২০০৭ সালে ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন সাবিনা ইয়াসমিন। সেবার ক্যান্সার জয় করে গানেও নিয়মিত হয়েছিলেন একুশে পদক ও স্বাধীনতা পদকপ্রাপ্ত এই শিল্পী।

পাঁচ দশকেরও বেশি সময় ধরে গানের ভুবনে বিচরণ করছেন সাবিনা ইয়াসমিন। তিনি শেষ প্লেব্যাক করেছেন প্রয়াত চিত্রনায়িকা ও নির্মাতা কবরী পরিচালিত ‘এই তুমি সেই তুমি’ সিনেমার ‘দুটি চোখে ছিল কিছু নীরব কথা’ শিরোনামের একটি গানে। ২০২০ সালের সেপ্টেম্বরে গানটিতে কণ্ঠ দেন তিনি। এ ছাড়া কবরীর ‘এই তুমি সেই তুমি’ সিনেমার চারটি গানে সুরও দেন সাবিনা ইয়াসমিন। এর মাধ্যমে ক্যারিয়ারে প্রথমবার তিনি সুরকার হিসেবে আত্মপ্রকাশ করেন।

তরুণ সাবিনা ইয়াসমিন ও অঞ্জনা /  ছবি : ফেসবুক

সাবিনা ইয়াসমিন আর চিত্রনায়িকা অঞ্জনার বন্ধুত্বের কথা অনেকেরই জানা। তাই শিল্পীর অসুস্থতার কথা শুনে আর কোন শিল্পীর সোশ্যাল মিডিয়ার তেমন কোন পোস্ট চোখে না পড়লেও অঞ্জনা একাধিক পোস্ট করেছেন। বেশকিছু এক্সক্লুসিভ ছবি শেয়ার করে আজ প্রিয় বন্ধুর উদ্দেশ্যে খোলা চিঠি লিখেছেন অঞ্জনা। তিনি লিখেছেন,

প্রিয় সাবিনা
প্রানের বান্ধবী আমার,
তোর সাথে জীবনের এতো মধুময় স্মৃতি যা কখনোই ভুলবার নয়। আমরা দুটি মানুষ হলেও আমাদের বন্ধুত্বে ছিলো একটি প্রাণ।
আমরা দুজন একে অপরের সুখে দুঃখে ছিলাম এক ও অভিন্ন সারাটি জীবন।
দেশে বিদেশে শুটিং, প্রোগ্রাম ও ঘুরতে যাওয়ার আমাদের কতো যে অপূর্ব স্মৃতি যা আজ আমাকে শুধুই কাঁদায় বোন।
তোর এই অসুস্থতা আমাকে অনেক বেশি কষ্ট দেয়রে। কি করবো কাকে কি বলবো ভাষা খুঁজে পাইনা। পুরনো ডায়রির পাতায় আমাদের স্বর্ণালী সময়ের ছবিগুলো দেখে শুধুই অশ্রুসিক্ত হই।

সাবিনা ইয়াসমিন ও অঞ্জনা /  ছবি : ফেসবুক

তুই যে বলেছিলি, অঞ্জনা গুরুর মাংসের ভুনা খাব, টক ডাল খাব, কবে তোকে খাওয়াবো বলতো।
আমি তোর প্রতিক্ষায় রইলাম... তুই দ্রুত সুস্থ হয়ে আমার বাড়িতে আয়,অনেক কথা জমে আছে সারারাত জেগে আমি তুই ও রানু আড্ডা দিবো।
তোর সুস্থতা কামনা করি বোন।

এ সম্পর্কিত আরও খবর