পিছিয়ে গেলেন রবার্ট প্যাটিনসন

হলিউড, বিনোদন

Masid Rono | 2024-02-22 17:33:03

না, ব্যক্তিগত জীবন কিংবা ক্যারিয়ারে পিছিয়ে নেই বিশ্বের অন্যতম আবেদনময় পুরুষ তারকা রবার্ট প্যাটিনসন। তবে তার সিনেমা মুক্তির তারিখ পিছিয়ে গেলো!

অস্কারজয়ী দক্ষিণ কোরিয়ান নির্মাতা বং জুন হোর পরবর্তী চলচ্চিত্রের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন রবার্ট প্যাটিনসন। ‘মিকি সেভেনটিন’ নামের এই সায়েন্স ফিকশন চলচ্চিত্রটি চলতি বছর মুক্তির কথা ছিল। তবে সিনেমাপ্রেমীদের অপেক্ষা আরও বাড়লো। মুক্তি পিছিয়ে গেল ছবিটির।

 ‘মিকি সেভেনটিন’ সিনেমায় রবার্ট প্যাটিনসন 

চলতি বছরের ২৯ মার্চ মুক্তির কথা ছিল ছবিটির। কিন্তু আন্তর্জাতিক গণমাধ্যম ভ্যারাইটি জানিয়েছে, ২০২৫-এর ৩১ জানুয়ারি মুক্তি পাবে ‘মিকি সেভেন্টিন’।
গত বছর দীর্ঘ সময় ধরে হলিউড ছিল উত্তাল। সেই আন্দোলনের প্রভাবেই পিছিয়ে গেছে ‘মিকি সেভেন্টিন’।

ভ্যারাইটি-তে আরো বলা হয়েছে জানুয়ারিতে সাধারণত বড় কোনো ছবি মুক্তি দেয়া হয় না। বেশিরভাগ বড় ছবি ডিসেম্বরেই মুক্তি পেয়ে যায়। তাই ফাকা মাঠে গোল দেয়ার সুযোগ পেয়ে যেতে পারে ‘মিকি সেভেন্টিন’। এই ছবি মুক্তির দুই সপ্তাহ পরে মুক্তি পাবে মার্ভেলের ‘ক্যাপ্টেন আমেরিকা: ব্রেভ নিউ ওয়ার্ল্ড।’ অর্থাৎ দুই সপ্তাহ চুটিয়ে ব্যবসা করার সুযোগ পাচ্ছে বং জুন হো-এর ছবি।

রবার্ট প্যাটিনসন 

এডওয়ার্ড অ্যাশটনের ২০২২ সালে লেখা ‘মিকি সেভেন’ বইয়ের ওপর ভিত্তি করে বং জুন হো চলচ্চিত্রটির চিত্রনাট্য লিখেছেন। একটি দূরবর্তী গ্রহের উপনিবেশ স্থাপনের মিশন নিয়ে লেখা হয়েছে বইটি। প্রতিটি উপনিবেশে একজন ক্রু সদস্য থাকে যারা মিশনে সবচেয়ে ঝুঁকিপূর্ণ কাজগুলো করে। কাজগুলো তাদের নিশ্চিত মৃত্যুর দিকে ঠেলে দেয়। তাদের স্মৃতিগুলোর ‘ব্যাকআপ’ রাখা হয় এবং তাদের মৃত্যুর পরে ক্লোন করা দেহে সেই স্মৃতি ‘রিস্টোর’ করা হয়।

রবার্ট প্যাটিনসন ছাড়াও ছবির অন্যান্য চরিত্রে অভিনয় করছেন মার্ক রাফালো, নোপ চলচ্চিত্রের স্টিভেন ইউন, হেরেডিটারি চলচ্চিত্রের টনি কোলেত্তে এবং স্টার ওয়ার্স: দ্য রাইজ অফ স্কাইওয়াকার্সের নাওমি অ্যাকি।

রবার্ট প্যাটিনসন ও অস্কারজয়ী দক্ষিণ কোরিয়ান নির্মাতা বং জুন হো

তথ্যসূত্র : হিন্দুস্তান টাইমস

এ সম্পর্কিত আরও খবর