বাফটায়ও ওপেনহেইমার এবং এমা স্টোনের বাজিমাত

হলিউড, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2024-02-19 18:50:50

গোল্ডেন গ্লোব, ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ডের পর বাফটায়ও জয়জয়কার ‘ওপেনহেইমার’ সিনেমা ও অভিনেত্রী এমা স্টোনের। বাংলাদেশ সময় আজ সোমবার ভোরবেলা লন্ডনের রয়্যাল ফেস্টিভ্যালে বসেছিল ৭৭তম ব্রিটিশ একাডেমি ফিল্ম অ্যাওয়ার্ডসের আসর। এবার সর্বোচ্চ মনোনয়ন পেয়েছিল ক্রিস্টোফার নোলানের সিনেমা ‘ওপেনহেইমার’।

শেষ পর্যন্ত মূল পুরস্কারের আসরে বাজিমাত করলেন কারা? জেনে নেওয়া যাক।

মনোনয়নের মতো মূল আসরেও বাজিমাত করেছে ‘ওপেনহেইমার’; বাফটায় সর্বোচ্চ সাতটি পুরস্কার জিতেছে সিনেমাটি।

বাফটায় সেরা সিনেমা হয়েছে ‘ওপেনহেইমার’; ছবিটির জন্য সেরা পরিচালকের পুরস্কারও জিতেছেন ক্রিস্টোফার নোলান। এ সিনেমায় রবার্ট ওপেনহেইমারের চরিত্রে অভিনয় করে প্রধান চরিত্রে সেরা অভিনেতা হয়েছেন কিলিয়ান মার্ফি।

ওপেনহেইমারের চরিত্রে অভিনয় করে সেরা অভিনেতা হয়েছেন কিলিয়ান মার্ফি

গত বছরের আরেকটি আলোচিত সিনেমা ‘পুওর থিংস’, এ সিনেমায় অভিনয় করে আলোচিত অভিনেত্রী এমা স্টোন হয়েছেন প্রধান চরিত্রে সেরা অভিনেত্রী।

পার্শ্ব চরিত্রে সেরা অভিনেতা হয়েছেন রবার্ট ডাউনি জুনিয়র (ওপেনহেইমার), সেরা অভিনেত্রী ডা’ভিন জয় র‌্যানডলফ (দ্য হোল্ডকভারস)।

এ ছাড়া সেরা অ্যানিমেশন সিনেমা হয়েছে ‘দ্য বয় অ্যান্ড দ্য হেরন’, সেরা তথ্যচিত্রের পুরস্কার পেয়েছে ‘টোয়েন্টি ডেজ ইন মারিউপোল’।

সেরা অ-ইংরেজি ভাষার সিনেমার পুরস্কার জিতেছে ‘দ্য জোন অব ইনস্টারেস্ট’। জোনাথন গ্লেজারের সিনেমাটি জিতেছে আউটস্ট্যান্ডিং ব্রিটিশ সিনেমার পুরস্কারও।

সেরা সিনেমা হয়েছে ‘ওপেনহেইমার’; ছবিটির জন্য সেরা পরিচালকের পুরস্কারও জিতেছেন ক্রিস্টোফার নোলান

 তথ্যসূত্র : বিবিসি ও এএফপি

এ সম্পর্কিত আরও খবর