মাতৃভাষা দিবসের নাটকে মিম মানতাসা

ছোটপর্দা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2024-02-18 18:43:14

মেধাবী নির্মাতা তুহিন হোসেন বিশেষ দিবসের বিশেষ নাটক নিয়ে হাজির হন বরাবরই। আসছে ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসেও থাকছে তার নতুন নাটক।

‘সময়ের গল্প’ নামের এই নাটকের গল্প ও পরিচালনা করেছেন তুহিন হোসেন। চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন আওরঙ্গজেব। এতে মূখ্য চরিত্রে অভিনয় করেছেন সর্বশেষ লাক্স সুপারস্টার মিম মানতাসা। এছাড়াও থাকছেন চাষী আলম, ফরহাদ বাবু প্রমুখ। ২১ ফেব্রুয়ারিতে এটিএন বাংলায় প্রচার হবে নাটকটি।

‘সময়ের গল্প’ নাটকের দৃশ্যে মিম মানতাসা

নির্মাতা তুহিন নাটকের গল্প নিয়ে জানান, চাষী উত্তরা ১৩ নং বস্তির মোড়ল। বস্তির ছেলেমেয়ে থেকে শুরু করে বৃদ্ধ যেকোন প্রয়োজনে চাষীর কাছেই আসে। বস্তির পোলপানের আবদার এবার ২১ ফেব্রুয়ারিতে পিকনিক করতে হবে। বস্তিবাসীকে ২১ ফেব্রুয়ারিতে খাওয়ানো হবে খিচুড়ি। আর পিকনিকের টাকা তুলতেই চাষী কয়েকজন ছেলে নিয়ে উত্তরার রাস্তায় দাড়িয়ে যায়। কেউ টাকা দেয় কেউ দেয় না, কেউ খুশি হয় কেউ কটু কথা বলে। এরই মধ্যে গাড়িতে আসছিলেন মিম মানতাসা। তিনি নর্থ সাউথ ইউনিভার্সির্টিতে ফ্যাশন ডিজাইনিংয়ের ছাত্রী। চাষীরা তার কাছে চাদা চায়। মিম কারণ জানতে চাইলে, চাষী তাকে বিষয়টি খুলে বলে। মিম চাষীদের বোঝানের চেষ্টা করে ২১ ফেব্রুয়ারি পিকনিকের জন্য না। চাষী বলে আপনার ইংরেজী স্কুলে পড়েন, আপনারা ২১ ফেব্রুয়ারির মূল্য কি বুঝেন। কথাবার্তার এক পর্যায়ে বাগ বিতন্ড শুরু হয়। মিম অপমানিত হয়ে চলে যায়। সে ব্যপারটা তার বন্ধুদের সাথে শেয়ার করে। চাষীকে তারা উপযুক্ত শিক্ষা দিতে চায়।

‘সময়ের গল্প’ নাটকের দৃশ্য

দুই পক্ষের ঝগড়ার মাঝে এসে দাড়ায় ফরহাদ। তিনি একটা জাতীয় পত্রিকার সাব এডিটর। ফরহাদ সবকিছু শুনে বোঝায় এটা একটা ভুল বোঝাবুঝির মতো ব্যাপার। তোমরা দুজনেই দুজনের জায়গায় ঠিক আছো।

ফরহাদ মিমদের কাছে জানতে চায়, ২১ ফেব্রুয়ারী নিয়ে তাদের কি প্লান? তারা জানায় আমরা ২১ ফেব্রুয়ারিকে মাথায় রেখে নতুন পোশাকের ডিজাইন করছি। ওইদিন সেই পোশাক পরে সারাদিন ঘুরব, রাতে লং ড্রাইভে বের হব, গেট-টুগেদার পার্টি করব। ফরহাদ জানতে চায়, তোমাদের এই চিন্তা ২১ ফেব্রুয়ারীর সাথে কতটুকু সামাঞ্জস্যপূর্ণ? মিম কিছুটা আটকে যায়। পাশাপাশি ব্যাপারটা তাকে ভাবায়। এভাবেই এগোতে থাকে গল্প...। শেষটা জানতে হলে দেখতে হবে নাটক ‘সময়ের গল্প’।

‘সময়ের গল্প’ নাটকের দৃশ্য

এ সম্পর্কিত আরও খবর