ব্যবসায় নতুন রেকর্ড গড়লো ‘অসময়’

ও‌য়েব ও সি‌রিজ, বিনোদন

মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম | 2024-01-29 20:20:44

ওটিটি প্ল্যাটফর্ম বঙ্গ’র জন্য করা পরিচালক কাজল আরেফিন অমির কাজগুলো একের পর এক চমক দেখিয়ে যাচ্ছে। গত বছর রোজার ঈদে বঙ্গ’র জন্য ওয়েব সিরিজ ‘হোটেল রিল্যাক্স’ নির্মাণ করেন অমি। এতোদিন সেটিই ছিল বঙ্গ’র সবচেয়ে জনপ্রিয় কনটেন্ট।

তবে সম্প্রতি বঙ্গতে মুক্তি পাওয়া অমিরই প্রথম ওয়েব ফিল্ম ‘অসময়’ ভেঙে ফেলেছে পূর্বের সকল রেকর্ড! ‘অসময়’ দেখেছেন সারা বিশ্বজুড়ে ৩ লক্ষেরও বেশি দর্শক। ১০০টিরও বেশি দেশে ছাড়িয়েছে ৩.৫ কোটিরও বেশি মিনিট ভিউ। আর সেটিও মাত্র সাড়ে ৮ দিনে!

পরিচালক কাজল আরেফিন অমি

সদ্য বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া নিম্নমধ্যবিত্ত পরিবারের মেয়ে উর্বির জীবনের গল্প নিয়ে নির্মিত কাজল আরেফিন অমির প্রথম ওয়েব ফিল্ম ‘অসময়’ গত ১৮ই জানুয়ারি মুক্তি পায় বঙ্গ-তে। এরপর থেকেই ওয়েব ফিল্মটি বেশ আলোচনা সৃষ্টি করেছে।

ওয়েব ফিল্মটি পরিচালক অমির অন্যান্য কাজ থেকে অনেকটাই আলাদা। এখানে তিনি বর্তমান সমাজ ও সময়ের গল্প বলার চেষ্টা করেছেন। এই ওয়েব ফিল্মের গল্প ছুঁয়ে গেছে দর্শকদের হৃদয়। সিরিয়াস গল্পের পাশাপাশি অমি’র চিরায়ত হাসির রসদও ছিল ‘অসময়’-এ।

ওয়েব ফিল্ম ‘অসময়’-এ রুনা খান

পরিচালক অমি বলেন, ‘কনটেন্টটি নিয়ে আমাদের সবারই অনেক আশা ছিলো। রিলিজের পরপরই দারুণ সাড়া পেয়েছি। কিন্তু ভাবিনি যে এটা ‘হোটেল রিল্যাক্স’-কেও ছাড়িয়ে যাবে। দর্শকরা অসময়কে খুব ভালোবেসেছেন। দর্শক এমন সাপোর্ট দিচ্ছেন বলেই আগামীতে আরও ভালো করার উৎসাহ পাচ্ছি।’

অসময়-এর প্রযোজক ও বঙ্গ’র চিফ কন্টেন্ট অফিসার মুশফিকুর রহমান মঞ্জু বলেন, ‘অসময় ওয়েব ফিল্মটা হোটেল রিল্যাক্সের চেয়েও ভালো করেছে এটাতে আমরা খুবই আনন্দিত। দর্শক এভাবেই আমাদের সাপোর্ট করে যাবেন বলে আমাদের আশা!’

ওয়েব ফিল্ম ‘অসময়’-এ ইরেশ জাকের ও শরাফ আহমেদ জীবন 

তিনি আরও বলেন, ‘অসময়-এর ক্ষেত্রে আমরা এবার প্রি-বুকিং চালু করেছি যা একটি বিশাল সাফল্য হিসেবে পরিণত হয়েছে। আমরা ১০,০০০ টিরও বেশি প্রি-বুকার পাই, যাদের মধ্য থেকে সৌভাগ্যবান ৫০ জন পরিচালক অমি ও এই ছবির কলাকুশলীদের সাথে বসে অসময়-এর প্রিমিয়ার শো দেখার সুযোগ পান। এছাড়া দর্শকরা ‘অসময়’-এর প্রিয় তারকাকে আমাদের প্ল্যাটফর্মের মাধ্যমে গিফট পাঠাতে পারবে।’

বঙ্গ’র সিইও এবং সহ-প্রতিষ্ঠাতা ফায়াজ তাহের বলেন, ‘আমরা প্রযুক্তিগতভাবে আরও এগিয়ে যেতে ক্রমাগত কন্টেন্ট অ্যাডভার্টাইজিংয়ের বিভিন্ন উপায় ও পদ্ধতি নিয়ে কাজ করছি। গত বছর আমরা নতুন বিজ্ঞাপন সরঞ্জামগুলির সাথে অনেক বিটা-পরীক্ষা করেছিলাম, যেমন খ-আকৃতির স্ক্রিনে ক্লিকযোগ্য ডিজিটাল বিজ্ঞাপন। এছাড়া আরও নতুন নতুনভাবে আমাদের কন্টেন্টকে তুলে ধরার জন্য এই বছর বিভিন্ন পদক্ষেপ নেওয়ার পরিকল্পনা করেছি।’

ওয়েব ফিল্ম ‘অসময়’-এ তাসনিয়া ফারিণ

অসময়-এর মূল চরিত্র উর্বির ভূমিকায় অভিনয় করেছেন এই সময়ের প্রতিভাবান অভিনেত্রী তাসনিয়া ফারিণ। এছাড়া উর্বির বাবা-মায়ের চরিত্রে তারিক আনাম খান ও মুনিরা মিঠুর দুর্দান্ত অভিনয় দর্শকদের যেমন কাঁদিয়েছে; পাশাপাশি হাসিয়েছে সাংবাদিক ও পুলিশ কর্মকর্তা চরিত্রে শরাফ আহমেদ জীবন ও ইরেশ জাকের জুটির মজার রসায়ন। আইনজীবীর ভূমিকায় আলাদাভাবে নজর কেড়েছেন রুনা খান। পাশাপাশি পারিবারিক জীবনের দৃশ্যে ইন্তেখাব দিনারের সঙ্গে তার একে অপরকে ছাড়িয়ে যাওয়া অভিনয় ছিল নজরকাড়া।

এয়াড়াও শাহেদ আলী, শাশ্বত দত্ত, শিমুল শর্মা, লামীমা লাম, ইসরাত জাহিন আহমেদ, সুমন পাটোয়ারী যার যার চরিত্রে ছিলেন অনবদ্য। ক্ষণিকের উপস্থিতিতে নিজেকে চমৎকারভাবে মেলে ধরেছেন জিয়াউল হক পলাশ। অসাধারণ সিনেমাটোগ্রাফি, দুর্দান্ত সংলাপ, চমৎকার কালার গ্রেডিং এবং দারুণ সব আবহ সঙ্গীত নিয়ে ‘অসময়’কে কাজল আরেফিন অমি’র দারুণ একটি কাজ বলছেন নেটিজেনরা।

এ সম্পর্কিত আরও খবর