টেইলর সুইফটকে নিয়ে হোয়াইট হাউজের উদ্বেগ!

হলিউড, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2024-01-28 10:34:55

একসময় কৃত্রিম বুদ্ধিমত্তা কেবল একটা কল্পনা ছিল। অনেক বৈজ্ঞানিক কল্পকাহিনী কিংবা সিনেমাতে কৃত্রিম বুদ্ধিমত্তার কল্পনা করা হতো। আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বা এআই এখন আর কল্পনা নয়। আজকের দিনে এসে তা বাস্তবে পরিণত হয়েছে। তবে এটি বাস্তবে ধরা দেওয়ার আগেই গল্প-সিনেমায় এআই-এর নেতিবাচক দিক ফুটে উঠতে দেখা যায়। সেসবই এখন সত্যি হচ্ছে।

হাজারো সুবিধার সাথে সাথে এআই কারো কারো জীবনে অভিশাপের রূপ নিয়েছে। অনেক মেয়েদের জীবন আর সম্মান নষ্ট করছে অসৎ কিছু মানুষ। তাদের ছবি দিয়ে আপত্তিকর নকল ছবি বা ভিডিও বানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করছে। এর খপ্পর থেকে বাদ পড়েনি জনপ্রিয় তারকারাও।

পপস্টার টেইলর সুইফট

বিখ্যাত পপস্টার টেইলর সুইফট বিশ্বব্যাপী সঙ্গীতপ্রেমীদের কাছে পরিচিত একটি নাম। সম্প্রতি তার নকল ছবি এবং ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে যায়। ভক্তরা সহজেই বুঝে যায় এসব আপত্তিকর ফাইল সুইফটের নয়। তবে শুধু ভক্তদের মধ্যেই নয়। এই আলোচনা গড়িয়েছে আমেরিকার হোয়াইট হাউজ পর্যন্ত।

গতকাল (২৬ জানুয়ারি) শুক্রবার হোয়াইট হাউজ এই ব্যাপারে শঙ্কা প্রকাশ করে। এক্স একাউন্ট থেকে সুইফটের একটি নকল ছকি প্রকাশ করা হয়। সেই ছবি ৪৭ মিলিয়ন ভিউ ছুঁয়েছিল। পরবর্তীতে সেই একাউন্ট স্থগিত করে দেওয়া হয়। দিন দিন এই সব ব্যাপার আরও ভয়ংকর রূপ ধারণ করছে বলে জানান তারা। এসব নিয়ন্ত্রণে রাখতে যা যা করা সম্ভব সব করবে হোয়াইট হাউজ।

পপস্টার টেইলর সুইফট

হোয়াইট হাইজের সেক্রেটারি কারিন জিন পিয়ের একটি সংবাদ সম্মেলনে কংগ্রেসের দৃষ্টি আকর্ষণ করেন। তিনি আহ্বান করেন, অতিসত্তর এই ব্যাপারে আইনী ব্যবস্থা নেওয়ার। তিনি আরও বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোকে ভুল তথ্য প্রদানের ব্যাপারে সতর্ক হতে হবে।

এ সম্পর্কিত আরও খবর