‘স্বর্ণমানব’ সিরিজের টেলিফিল্ম ‘টাকা কথা বলে’ ২৬ জানুয়ারি

ছোটপর্দা, বিনোদন

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-01-25 12:25:18

বিদেশে টাকা পাচার নিয়ে বহুল আলোচিত ‘স্বর্ণমানব’ টেলিফিল্মের সিরিজ আবার আসছে। এবারের পর্বের নাম ‘টাকা কথা বলে’। এটি সিরিজের ৬ষ্ঠ পর্ব।

এই পর্বের চারদিনব্যাপী শুটিং ও এডিটিংয়ের কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। টেলিফিল্মটি ২৬ জানুয়ারি আন্তর্জাতিক কাস্টমস দিবসে দেশের ছয়টি টেলিভিশন চ্যানেলে বিভিন্ন সময়ে প্রচারিত হবে। দর্শকরা পরে এটি ইউটিউবেও দেখতে পাবেন।

ড. মইনুল খানের গল্প, চিত্রনাট্য ও সার্বিক নির্দেশনায় এবং সঞ্জয় সমাদ্দারের পরিচালনায় সিরিজটির এই পর্বটি নির্মিত হয়েছে।

বরাবরের মতো মোশাররফ করিম ৬ষ্ঠ পর্বের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন। অন্যান্যরা হলেন- রুনা খান, তারিন জাহান, আজিজুল হাকিম, রাশেদ সীমান্ত, শহীদুজ্জামান সেলিম, টাইগার রবি, খালিদ মাহমুদ ও মাসুদ।

এবারের পর্বে অবৈধ উপায়ে অর্জিত টাকা বিদেশে পাচারের নেপথ্য কাহিনি তুলে আনা হয়েছে। দেখা যাবে, ওই টাকার প্রকৃত ভবিষ্যত কী।

গল্পকার ও সার্বিক নির্দেশক ড. মইনুল খান বার্তা২৪-কে বলেন, ‘এই সিরিজের পর্বটি সমসাময়িক প্রসঙ্গ টাকা পাচার নিয়ে নির্মিত হয়েছে। সমাজের কেউ কেউ না জেনেই হয়ত কোনো মোহে পড়ে বিদেশে টাকা পাচারের অপরাধে লিপ্ত হচ্ছেন। অনেক ক্ষেত্রে এই টাকার পরিণতি ভালো হয় না। ওই টাকা পরিবারের জন্যও বিপদ ডেকে আনতে পারে এবং ভোগের জন্য তা অর্থহীন হয়ে যায়’।

তিনি বলেন, ‘আমি আশা করি, টাকা পাচারের এই কাহিনির চিত্রায়ন দর্শকদের বিনোদনের পাশাপাশি সমাজকে আরো বেশি সচেতন করবে’।


পরিচালক সঞ্জয় সমাদ্দার বলেন, ‘টাকা পাচারের গল্পটির গাঁথুনি বেশ মজবুত। শুটিংয়ে বিরল কয়েকটি লোকেশন ব্যবহার করা হয়েছে, যা দর্শকদের আকৃষ্ট করবে। অভিনেতাদের কিছু আবেগ মর্মস্পর্শ করবে! নাটকীয়তার মাঝে সংলাপের অনেক গভীরতা থাকবে এতে’।

ড. মইনুল খান ২০১৭ সাল থেকে স্বর্ণ চোরাচালান নিয়ে ‘স্বর্ণমানব’ টেলিফিল্মের যাত্রা শুরু করেন। গোয়েন্দাধর্মী এই টেলিফিল্মের আগের সিরিজের জনপ্রিয়তার কথা চিন্তা করে সমসাময়িক প্রসঙ্গ নিয়ে এই ষষ্ঠ পর্ব নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে।

টেলিভিশনে প্রদর্শনের সময়সূচি আরটিভি- বিকেল ৫:৩০, বাংলাভিশন- সন্ধ্যা ৬:২০, বৈশাখী- রাত ৮:৩০, এনটিভি- রাত ৮:৩০, দীপ্ত- বিকেল ৩:৫০, চ্যানেল আই- বিকেল ৩:০৫।

এ সম্পর্কিত আরও খবর