না ফেরার দেশে গৌতম দে

ছোটপর্দা, বিনোদন

বিনোদন ডেস্ক | 2023-08-24 09:50:46

মরণব্যাধি ক্যান্সারের কাছে হার মেনে না ফেরার দেশে পাড়ি জমাতে হলো বাংলা টেলি সিরিয়ালের জনপ্রিয় অভিনেতা গৌতম দে’কে। সোমবার (২৪ ডিসেম্বর) সকালে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৫ বছর।

বহু বছর ধরেই থিয়েটারের সঙ্গে যুক্ত ছিলেন গৌতম দে। ভিন্ন চরিত্রে তার অভিনয় মন ছুঁয়েছিল দর্শকদের। তার থিয়েটারগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো- ‘সাবাস পেটোপাঁচু’, ‘দম্পতি’, ‘বৈশাখী ঝড়’। থিয়েটারের পাশাপাশি টেলিভিশন জগতেও বেশ জনপ্রিয় মুখ ছিলেন তিনি। অভিনয় করেছেন বেশ কয়েকটি বাংলা ছবিতেও।

‘জন্মভূমি’ ধারাবাহিক থেকে শুরু। এরপর ‘তিথির অতিথি’, ‘এ কোন সকাল’, ‘লাবণ্যের সংসার’, ‘ধ্যাত্ তেরিকা’, ‘ইস্টিকুটুম’, ‘কুসুমদোলা’র মতো জনপ্রিয় সিরিয়ালে দেখা গিয়েছে তাকে। ক্যান্সার নিয়েও অভিনয় চালিয়ে গিয়েছেন দীর্ঘদিন। দর্শকদের জানতেও দেননি একটু একটু করে ভেতরে ভেতরে ক্ষয়ে যাচ্ছেন। সম্প্রতি ‘রানি রাসমণি’ ধারাবাহিকেও অভিনয় করেছেন গৌতম দে।

ইন্দর সেন পরিচালিত টেলি সিরিয়ালের মাধ্যমে ছোটপর্দায় পা রেখেছিলেন গৌতম। রবি ঘোষ, মনোজ মিত্র, দুলাল লাহিড়ি, লিলি চক্রবর্তী, শুভেন্দু চট্টপাধ্যায়ের মতো বিখ্যাত অভিনেতাদের সঙ্গে কাজ করেছেন এই অভিনেতা।

তার মৃত্যুতে শোকের ছায়া টলিপাড়ায়। টুইট করে শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লেখেন, “বর্ষীয়ান অভিনেতা গৌতম দে-র প্রয়াণে আমি শোকাহত। দীর্ঘদিন বাংলা থিয়েটার ও ছবির সঙ্গে যুক্ত ছিলেন তিনি। পাশাপাশি ধারাবাহিকেও তার কাজ ছিল দেখার মত। খুবই গুণী এক অভিনেতাকে হারাল বাংলা। তার পরিবারকে আমার সমবেদনা জানাই।”

এ সম্পর্কিত আরও খবর