সোলস ব্যান্ড’র সঙ্গে গাইলেন পার্থ বড়ুয়ার কন্যা

সুরতাল, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা ২৪.কম | 2023-09-19 14:02:28

দীর্ঘদিন ধরে ব্যান্ডটির ভোকাল হিসেবে পারফর্ম করে আসছেন নাসিম আলী খান ও পার্থ বড়ুয়া। তাই যেকোনও কনসার্টে তাদের কণ্ঠেই ‘সোলস’র গান শোনেন শ্রোতারা। তবে, ব্যতিক্রম অভিজ্ঞতার সাক্ষী হলেন অস্ট্রেলিয়ার মেলবোর্নবাসী।

শনিবার (১৬ সেপ্টেম্বর) শুধু পার্থ বড়ুয়াই নয়, কন্যা রূপা বড়ুয়ার কণ্ঠেও ‘সোলস’র গান শুনেছেন অস্ট্রেলিয়ার মেলবোর্নবাসী। সোলস ব্যান্ড’র মাধ্যমে অনেক তারকার উত্থান। 

৫০ বছর পূর্তি উপলক্ষে নিয়মিত গান প্রকাশ ও কনসার্ট করছে ‘সোলস’। এরই অংশ হিসেবে ১৬ সেপ্টেম্বর মেলবোর্নের উইলিয়ামস টাউন হলে মিউজিক্যাল নাইট অনুষ্ঠানে পারফর্ম করে ব্যান্ডটি। সেখানে আগে থেকেই বসবাস করেন পার্থ বড়ুয়ার কন্যা রূপা। সেই সুবাদে বাবার ব্যান্ডের সঙ্গে প্রথমবার মঞ্চে গান পরিবেশন করেন তিনি। গেয়ে শোনান ‘রাত এখনও বাকি’ গানটি।

সংগীতশিল্পী পার্থ বললেন, ‘রূপা মেলবোর্নে লেখাপড়া করার পাশাপাশি মাঝে মধ্যে গান করেন। এই অনুষ্ঠানে তিনি আমাদের সঙ্গে গাইবেন, কল্পনা করিনি। এটা সত্যিই আমার জন্য অনেক স্পেশাল। দীর্ঘ সংগীত জীবনে এই দিনটি আমার কাছে স্মরণীয় হয়ে থাকবে।’

জানা যায়, মেলবোর্নে এই মিউজিক্যাল নাইট শো আয়োজন করেছিল আইকনিক ট্রেড অস্ট্রেলিয়া নামের একটি প্রতিষ্ঠান। আগামী ২৩ সেপ্টেম্বর দেশটির এডিলেড ও ২৪ সেপ্টেম্বর পার্থে আরও দুটি কনসার্টে নেবে ‘সোলস’। এ মাসের শেষাংশে ব্যান্ডটি ফিরে আসবে দেশে।

চমকের শেষ এখানেই নয়, কনসার্টটি আরও বিশেষ হয়ে উঠেছিল নকীব খানের উপস্থিতিতে। যিনি ‘সোলস’র বহু নন্দিত গানের সুরকার ও সংগীত পরিচালক। ব্যান্ডের সঙ্গে তিনি গেয়ে শোনান ‘মুখরিত জীবন’, ‘তোরে পুতুলের মতো করে’, ‘ভালো লাগে জোৎস্না রাতে’, ‘হৃদয় কাদামাটি’ গানগুলো। সমন্বিত এসব পারফরম্যান্সে মুগ্ধ হন হলভর্তি দর্শক-শ্রোতা।

এ সম্পর্কিত আরও খবর