বুদ্ধিজীবী দিবসে ফেরদৌস-মৌসুমীর ‘পোস্টমাস্টার ৭১’

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক | 2023-09-01 08:32:54

১৯৭১ সাল। চারদিকে থমথমে অবস্থা। যুদ্ধ শুরু হবে। পোস্ট অফিসে চাকরি করে আরিফ। হঠাৎ একদিন পোস্টমাস্টারের কাছে একটি চিঠি আসে। পোস্ট অফিসের আশেপাশে সব এলাকার প্রতিটি গ্রামের তরুণদের যুদ্ধের জন্য ট্রেনিংয়ে পাঠাতে বলা হয় ওই চিঠির মাধ্যমে। কিন্তু ডাকঘরটি তখন পাকিস্তানের সরকারি অফিস। তাই পোস্টমাস্টার সরাসরি যুদ্ধে অংশ না নিয়ে নেপথ্যে থেকে তরুণদের যুদ্ধের জন্য পাঠাতে থাকে। এ ঘটনা জেনে যায় রাজাকার গুলজার।

গল্পটি ‘পোস্টমাস্টার ৭১’ ছবির। এতে আবারও জুটি বেঁধেছেন চিত্রনায়ক ফেরদৌস ও অভিনেত্রী মৌসুমী। ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে আগামী ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবী দিবসে। ওইদিন যমুনা ব্ল­কবাস্টার ও বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লে­ক্সে উপভোগ করা যাবে এটি। একই দিন বিকেল ৩টা ০৫ মিনিটে ছবিটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে চ্যানেল আইয়ের পর্দায়।

ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ছবিটি যৌথভাবে পরিচালনা করেছেন আবীর খান ও রাশেদ শামীম স্যাম। এ এতে আরও অভিনয় করেছেন শহিদুল আলম সাচ্চু, অমিত হাসান, আল মনসুর, নিঝুম রুবিনা, সানজিদ খান প্রিন্স প্রমুখ।

মুক্তিযুদ্ধভিত্তিক ছবিতে এর আগেও একসঙ্গে অভিনয় করেছেন ফেরদৌস-মৌসুমী। প্রয়াত চাষী নজরুল ইসলামের ‘ধ্রুবতারা’ নামের ছবিটি মুক্তি পায় ২০০৬ সালে। ‘পোস্টমাস্টার ৭১’-এর মাধ্যমে একযুগ পর ফের মুক্তিযুদ্ধের ছবিতে পাওয়া যাবে এই জুটিকে।

এ সম্পর্কিত আরও খবর