চিত্রনায়ক শাকিবের অভিযোগ খতিয়ে দেখবে ডিবি

বিবিধ, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 18:02:40

ঢাকাই সিনেমার তারকা অভিনেতা শাকিব খানের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তুলেছেন ‘অপারেশন অগ্নিপথ’ ছবির প্রযোজক রহমত উল্ল্যাহ। তার এই অভিযোগের খবর প্রকাশ্যে আসার তিন দিন পর ডিবিতে লিখত অভিযোগ দায়ের করেছেন শাকিব খান।

রোববার (১৯ মার্চ) শাকিব খান ডিবি কার্যালয়ে গিয়ে এই অভিযোগ করেন।

এ বিষয়ে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ সাংবাদিকদের বলেন, অভিনেতা শাকিব খান একটি লিখিত অভিযোগ নিয়ে এসেছিলেন। তিনি আমাকে ফোন করে যোগাযোগ করেছিলেন।

তিনি ফোনে বলেন, ডিবি পুলিশ অনেক চাঞ্চল্যকর ঘটনা তদন্ত করে, তার একটি ব্যক্তিগত অভিযোগ রয়েছে সেটি তিনি আমাদের জানাতে চান। এরপর একটি লিখিত অভিযোগসহ ডিবি কার্যালয়ে আসেন নায়ক শাকিব।

ডিবি প্রধান হারুন বলেন, আবেদনে শাকিব দাবি করেছেন- রহমত উল্ল্যাহ কোনও প্রযোজক না। রহমত উল্ল্যাহ প্রযোজক না হয়েও মিথ্যা পরিচয় দিয়ে তার বিরুদ্ধে আজেবাজে, মিথ্যা ও প্রপাগান্ডা ছড়িয়েছেন। আমি বলেছি, আপনি লিখিত আবেদন দিয়ে যান, আমরা সেটা খতিয়ে দেখব, তদন্ত করে দেখবো। তদন্তে নায়ক শাকিবের করা লিখিত অভিযোগের সত্যতা মিললে আমরা আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।

এর আগে, শনিবার রাতে গুলশান থানায় গিয়েছিলেন শাকিব খান। তবে পুলিশ মামলাটি নেয়নি। মামলাটি আদালতে করার পরামর্শ দেওয়া হয় তাকে।

তার আগে প্রযোজক খোরশেদ আলম বলেন, বৃহস্পতিবার (১৬ মার্চ) রাজধানীর একটি রেস্তোরাঁয় রহমত উল্লাহ ও শাকিব খানকে নিয়ে বসেছিলাম আমরা। সেখানে দুই পক্ষেরই বক্তব্য শুনেছি। কথা বলে যা বুঝতে পারছি, বিষয়টি সহসাই সমাধান হচ্ছে না।

খোরশেদ আলম আরও বলেন, দুই পক্ষেরই অসংখ্য অভিযোগ রয়েছে। এ নিয়ে আমাদের আবারও বসতে হবে। তবেই বিষয়টি সমাধান হতে পারে।

তার আগে, বুধবার (১৫ মার্চ) বিকেলে সশরীরে এফডিসিতে উপস্থিত হয়ে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক, পরিচালক, শিল্পী সমিতি ও ক্যামেরাম্যান সমিতি বরাবর শাকিবের বিরুদ্ধে লিখিত অভিযোগ জানান প্রযোজক রহমত উল্লাহ।

অভিযোগপত্রে নির্মিতব্য ‘অপারেশন অগ্নিপথ’ (২০১৭) সিনেমায় অসদাচরণ, মিথ্যা আশ্বাস, ধর্ষণ (NSW Police reference no: E 62494959) এবং পেশাগত অবহেলার মাধ্যমে চলচ্চিত্রটির ক্ষতি সাধন, চলচ্চিত্রের শুটিং সম্পন্ন করতে অথবা লগ্নিকৃত অর্থ ফিরিয়ে দিতে রাজি না হওয়ায় নিরুপায় হয়ে অভিযোগ করেছেন বলে উল্লেখ করেন অস্ট্রেলিয়া প্রবাসী এ বাঙালি প্রযোজক।

এছাড়াও অস্ট্রেলিয়ায় নারী ধর্ষণ করার মতো অভিযোগ তোলা হয় শাকিব খানের বিরুদ্ধে।

এ সম্পর্কিত আরও খবর