কানাডিয়ান নাগরিকত্ব নিয়ে বিদ্রুপ ‘কষ্ট দেয় আমায়’- জানালেন অক্ষয়

, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 04:04:36

কানাডা কুমার, এটাই নাম হয়ে হয়েছে অক্ষয় কুমারের। তাঁর কানাডিয়ান নাগরিকত্বের জন্য সবসময় তাঁকে নিয়ে নানা মশকরা কলেজ বিদ্রুপ করা হয়। এবার সেই প্রসঙ্গে মুখ খুললেন।  তিনি জানালেন এই জিনিসটা তাঁকে কতটা আঘাত দেয় যখন মানুষ তাঁর এই কানাডিয়ান নাগরিকত্ব নিয়ে কিছু না জেনেই নানা মন্তব্য করেন। তিনি এর আগে একবার জানিয়েছিলেন যে তিনি ২০১৯ সালে ভারতীয় পাসপোর্টের জন্য আবেদন করে ছিলেন। কিন্তু মহামারির কারণে সেটা পেতে দেরি হচ্ছে। সম্প্রতি তিনি একটি সাক্ষাৎকারে জানান তিনি অত্যন্ত ভাগ্যবান এ দেশে কাজ করতে পেরে, এবং নিজের সাফল্যের সমস্ত ভাগ দেশকেই দেন।

আজতকের সিধি বাতের নতুন সিজনের প্রথম পর্বে অক্ষয় জানান, যে সবাই যখন তাঁকে নিয়ে বিদ্রুপ করেন তাঁর খারাপ লাগে। কেউ তাঁর এই কানাডিয়ান নাগরিকত্বের নেপথ্যে থাকা আসল কারণ জানেন না। আর সেটা না জেনেই কটূক্তি করেন। তাঁর কথায়, 'ভারত আমার কাছে সব। আমি যা পেয়েছি সব এখান থেকেই। আর আমি নিজেকে ভাগ্যবান মনে করি যে আমি সেটার কিছুটা অন্তত দেশকে ফিরিয়ে দিতে পারি। তবে খারাপ লাগে যখন মানুষ কিছু না জেনেই আপনাকে নিয়ে মন্তব্য করেন।'

এই ৫৫ বছর বয়সী অভিনেতা তাঁর কেরিয়ারের শুরুর দিকের খারাপ সময়ের কথাও এই সাক্ষাৎকারে বলেন। তার কথায়, 'ভাই আমার ছবি কাজ চলছে না। কিছু তো তাহলে করতে হবে। আমি তারপর কানাডা যাই কাজ করতে। আমার এক বন্ধু কানাডায় থাকত, সে আমায় বলেছিল এখানে চলে এসো। আমি অ্যাপ্লাই করি আর সুযোগ পেয়ে যায়। আমার হাতে তখন আর দুটি ছবি ছিল। এটা আমার ভালো ভাগ্য বলতে পারেন যে সে দুটোই হিট করে গেল। তখন আমার সেই বন্ধুটি বলে ফিরে যাও, আবার বলিউডে কাজ শুরু করো। আমি এরপর আরও কিছু ছবি পাই। এবং কাজ করতে থাকি এখানেই। আমি তো ভুলেই গেছিলাম যে আমার একটা পাসপোর্ট আছে। আমি কখনও ভাবিনি যে সেই পাসপোর্ট বদলাতে হবে। কিন্তু এখন ভাবি। আর একবার কানাডার থেকে পরিত্যাগ হলে...' এই বিষয়ে বলে রাখা ভালো ৯০ দশকে তাঁর এক টানা ১৫টি ছবি ফ্লপ করেছিল।

গত বছর এই বিষয়ে অভিনেতা হিন্দুস্তান টাইমসকে বলেছিলেন, 'আমি ২০১৯ সালে আবেদন করেছিলাম। আর সেটার ২-২.৫ বছরের মধ্যেই সব বন্ধ হয়ে গেল মহামারির জন্য। কানাডা থেকে এখনও সেখানকার নাগরিকত্ব ছাড়ার চিঠি পেয়েছি। এবার জলদি আমার পাসপোর্ট এসে যাবে এই দেশের।'

চলতি সপ্তাহেই মুক্তি পাচ্ছে অক্ষয় অভিনীত ছবি সেলফি। তাঁর সঙ্গে এখানে ইমরান হাশমিকে দেখা হবে। এছাড়া নুসরত ভারুচা, ডায়না পেন্টি।

এ সম্পর্কিত আরও খবর