আমার পৃথিবী ছোট

, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 20:30:46

ষষ্ঠ ইন্দ্রিয় কেমনভাবে যেন জানান দেয়। আর অদ্ভুত ভাবে মিলে যায় ভাবনার সঙ্গে ভবিতব্য। ওয়েব সিরিজ ‘লেডিস অ্যান্ড জেন্টলম্যান’-এ অভিনয় করার সময়ই তাসনিয়া ফারিনের মনে হয়েছিল এবার ডাক আসবে কলকাতা থেকে। এলও তাই। পরিচালক অতনু ঘোষের ‘আরো এক পৃথিবী’ ছবিতে ‘প্রতীক্ষা’র ভূমিকায় অভিনয় করছেন তিনি।

বিবাহবিচ্ছিন্ন বাবা-মায়ের একাকী, অন্তর্মুখী, অথচ একজন স্বাবলম্বী মেয়ে প্রতীক্ষা। ‘অনেকটা আমার মতো’ দক্ষিণ কলকাতার এক কাফেতে বসে বললেন তাসনিয়া। মায়ের আগ্রহে স্কুলে পড়তেই মণিপুরী নৃত্যে দীক্ষা। তা বেশিদূর এগয়নি বাবার আপত্তিতে। অতঃপর গান। নজরুলগীতি ও শাস্ত্রীয় সঙ্গীতে স্নাতক তাসনিয়ার প্রথাগত পড়াশোনা মার্কেটিং নিয়ে। আবার মায়ের উৎসাহেই মেয়ের অভিনয় জগতে প্রবেশ। প্রথম কাজ ২০১৯ এ। ‘আরো এক পৃথিবী’তে যখন অভিনয়ের ডাক আসে বাংলাদেশী অভিনেত্রী তখন ‘হইচই’এর ওয়েব সিরিজ ‘কারাগার’-এ অভিনয় করছেন। তাসনিয়াও চাইছিলেন একটা স্বপ্নের চরিত্রে অভিনয় দিয়েই শুরু হোক সিনেমার জার্নি। অতনুর মতো আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরিচালকের ডাক পেয়ে তাই আর দ্বিতীয়বার ভাবেননি, চিত্রনাট্য না পড়েই রাজি হয়ে যান অভিনেত্রী।

টেলিভিশন, ওয়েব সিরিজ, সিনেমা নিয়ে তৈরি পৃথিবীর বাইরে তাসনিয়ার ব্যক্তিজীবনের পৃথিবীটা কেমন? কাদের নিয়ে গড়া সেই জগৎ? নীল শাড়িতে স্নিগ্ধ তাসনিয়া হেসে বললেন, ‘সেই পৃথিবীটা খুব ছোট। আমি খুব একটা কারও সঙ্গে মিশি না। বাবা, মা, ভাই, আর কয়েকজন বন্ধু নিয়ে আমার নিজস্ব পৃথিবী।’ মনের মানুষের ঠাঁই নেই সেই দুনিয়ায়? তাসনিয়ার হাসিতে ছড়িয়ে পড়ে আলো। ‘সেটা না হয় নাই বললাম। থাক না আমার পৃথিবীর মধ্যে।’

এ সম্পর্কিত আরও খবর