সৌরভের বায়োপিক, দাদার ভূমিকায় রণবীর!

, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 05:21:27

ভারতীয় ক্রিকেটের কিং তিনি! ভারতীয় ক্রিকেটের দশা আর দিশা- দুটোই বদলে দেন সৌরভ গঙ্গোপাধ্যায়। রূপকথার মতো ক্রিকেটের ২২ গজে তাঁর উত্থানের কাহিনী। হোঁচট খেয়েছেন বারবার তবুও হাল ছাড়েননি। সাফল্যের নতুন মাইলস্টোন ছুঁয়েছেন সৌরভ, ক্রিকেটার হিসাবেই নয় ক্রিকেট প্রশাসকের ভূমিকাতেও সামন সফল তিনি। এবার রুপোলি পর্দায় উঠে আসবে তাঁর জীবনী।

ছবির আনুষ্ঠানিক ঘোষণা আগেই সেরেছেন সৌরভ, সম্প্রতি মুম্বাই উড়ে গিয়েছিলেন ছবির প্রি-প্রোডাকশনের কাজের জন্য। সঙ্গে ছিলেন সাবেক ক্রিকেটার সঞ্জয় দাস, যিনি সৌরভের বায়োপিকের অন্যতম উদ্যোগী। প্রযোজক লাভ রঞ্জনের সঙ্গে বৈঠক করেন সৌরভ। ঘনিষ্ঠসূত্রের খবর, খুবই ইতিবাচক কথাবার্তা হয়েছে। সবকিছু ঠিকঠাক থাকলে চলতি বছরেই শুরু হবে সৌরভের বায়োপিকের কাজ।

সৌরভ এক সাক্ষাৎকারে নিজেই জানান, বায়োপিকের চিত্রনাট্য লিখছেন তিনি নিজে। সকলেই সহমত চিত্রনাট্য যেন টানটান হয়। সিট ছেড়ে উঠতে পারবে না দর্শক, এমন মেদহীন চিত্রনাট্য হতে হবে।

সৌরভের বায়োপিকের সঙ্গে যুক্ত এক ঘনিষ্ঠ সূত্র মারফত জানা গেছে, সৌরভের জীবনের প্রতিটি ধাপ খুব স্পষ্টভাবে তুলে ধরতে চান নির্মাতারা। সৌরভের বৈচিত্র্যময় জীবনে কোনটা রাখা হবে, কোনওটা বাদ পড়বে সবটা নিয়েই ভাবনা-চিন্তা চলছে। ক্রিকেটার সৌরভের লাভ লাইফও কম চিত্তাকর্ষক নয়। প্রতিবেশি ডোনার সঙ্গে গোপন প্রেম এবং লুকিয়ে বিয়েও নিঃসন্দেহে উঠে আসবে এই ছবিতে।

এই ছবির আনুষ্ঠানিক ঘোষণার আগে থেকে একটা প্রশ্ন নিয়ে মাথাব্যাথার শেষ নেই দর্শকদের। সৌরভের ভূমিকায় অভিনয় করবেন কে? সেই আলোচনা এখনও জারি রয়েছে। পর্দার সৌরভ হিসেবে অনেক নামই উঠে এসেছে, বলা হচ্ছে দৌড়ে সবচেয়ে এগিয়ে রণবীর কাপুর। তবে সমস্যা হল, চিত্রনাট্য না শুনে কোনও অভিনেতাই কমিটমেন্ট দিতে নারাজ। তাই দ্রুত চিত্রনাট্যের কাজ শেষ করবার চেষ্টা করা হচ্ছে।

সৌরভ বুধবার সকালে কলকাতায় ফিরেছেন। আগামী মাসে ফের একবার প্রযোজনা সংস্থার জন্য বৈঠকে বসবেন মহারাজ। এই বছর শ্যুটিং-এর কাজ শুরু হলে হয়তো ২০২৫ নাগাদ মুক্তি পাবে এই ছবি। জানা যাচ্ছে, ছবির বাজেট হতে চলেছে ২৫০ কোটি টাকা।

২০২১ সালের ৯ সেপ্টেম্বর সৌরভ গঙ্গোপাধ্যায় ও লাভ ফিল্মসের তরফে বায়োপিকের কথা ঘোষণা দেওয়া হয়েছিল। সৌরভ টুইট করেছিলেন, ‘ক্রিকেট আমার জীবন। আমাকে আত্মবিশ্বাস দিয়েছে, এগিয়ে যাওয়ার ক্ষমতা দিয়েছে। এই যাত্রার স্বাদ আনন্দের। সেই যাত্রা নিয়ে ছবি করবে LUV। বড় স্ক্রিনে দেখানো হবে আমার জীবন।’

এ সম্পর্কিত আরও খবর