১৪ জানুয়ারি শুরু হচ্ছে ২১তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

বিবিধ, বিনোদন

কন্ট্রিবিউটিং করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 16:01:20

নান্দনিক চলচ্চিত্র, মননশীল দর্শক, আলোকিত সমাজ এই স্লোগানে উৎসবের আয়োজন করছে রেইনবো ফিল্ম সোসাইটি। আগামী ১৪ জানুয়ারি থেকে শুরু হচ্ছে ২১তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। শনিবার (১৪ জানুয়ারি) পর্দা উঠছে এই উৎসবটির। চলবে ২৫ জানুয়ারি পর্যন্ত।

নয় দিনের এই উৎসবে ৭১টি দেশের ২৫২টি সিনেমা প্রদর্শিত হবে। ১০টি বিভাগে সারাবিশ্বের চলচ্চিত্রগুলো প্রদর্শিত হবে বলে জানিয়েছেন ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পরিচালক আহমেদ মুজতবা জামাল। শনিবার রাজধানীর জাতীয় জাদুঘরের মূল মিলনায়তনে এই ছবিগুলোর প্রদর্শন শুরু হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। বিশেষ অতিথি থাকবেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন উৎসবের প্রধান পৃষ্ঠপোষক ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

উদ্বোধন শেষে শনিবার বিকাল ৫টায় প্রদর্শিত হবে সিনেমা ‘জেকে ১৯৭১’। আশিক মোস্তফা পরিচালিত ‘থার্টি-ফাইভ’ প্রদর্শিত হবে ১৫ জানুয়ারি বিকাল ৫টায়। এদিন সন্ধ্যা ৭টায় সৈয়দ সালাউদ্দিন জাকী পরিচালিত ‘যা হারিয়ে যায়’ ছবিটি দেখতে পাবেন দর্শক। পরের দিন একই স্থানে প্রদর্শিত হবে সিনেমা ‘হাওয়া’।

এছাড়া ১৭ জানুয়ারি সন্ধ্যা ৭টায় ‘বিউটি সার্কাস’, ১৮ জানুয়ারি ‘দামাল’, ১৯ জানুয়ারি ‘পাপ পুণ্য’, ২০ জানুয়ারি ‘সাঁতাও’ ছবিগুলো জাদুঘরের মূল মিলনায়তনে উপভোগ করতে পারবেন দর্শকরা। সেই সঙ্গে ২১ জানুয়ারি একই স্থানে বিকাল ৫টা ও সন্ধ্যা ৭টায় প্রদর্শিত হবে ‘দেশান্তর’ ও ‘মৃত্যুঞ্জয়ী’ সিনেমা।

বাংলাদেশ জাতীয় জাদুঘরের মূল ও সুফিয়া কামাল মিলনায়তন, আলিয়ঁস ফ্রঁসেজ, বাংলাদেশ শিল্পকলা একাডেমি, স্টার সিনেপ্লেক্সে উৎসবের সিনেমাগুলো উপভোগ করতে পারবেন সিনেমাপ্রেমীরা।

এ সম্পর্কিত আরও খবর