বাঙালি সাজে ঐশ্বরিয়া-দিপীকা, পূজাতে দেখে নিন তাদের সাজ!

, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 02:02:37

১ অক্টোবর থেকে দুর্গাপূজা শুরু। চারিদিকে শারদীয় দুর্গোৎসবের সাজ সাজ রব। নানা পরিকল্পনা সাজাচ্ছেন হিন্দু সম্প্রদায়ের মানুষজন। পুজাতে কেমন সাজবেন ভাবছেন? বলিউডের এই চরিত্রগুলি বাঙালি নারীদের কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে। দেখে নেওয়া যাক কেমন সেজেছিলেন বলি তারকারা।

বাঙালি সংস্কৃতি ও মানুষের ওপর ভিত্তি করে বলিউড বেশ কিছু হিন্দি ছবি তৈরি করেছে। পরিচালকেরা চরিত্রগুলি পোশাকের দিকে গভীর মনোযোগ দিয়েছিলেন। বলিউড ফিল্মে সেরা পোশাক পরা কিছু বাঙালি চরিত্রকে দেখুন।

ঐশ্বর্য রায় বচ্চন

সঞ্জয় লীলা বানসালির 'দেবদাস'-এ অভিনেত্রী ঐশ্বর্য রাই বচ্চনের গর্জিয়াস লুক এবং পোশাক সকলের মন জয় করেছিল। ঐশ্বর্য ছবিতে তাঁর সুন্দর লুকের জন্য প্রচুর প্রশংসা পেয়েছিলেন।

তৃপ্তি ডেমরি

অভিনেত্রী তৃপ্তি ডিমরি 'বুলবুল'-এ একজন বাঙালি নারীর ভূমিকায় অভিনয় করেছিলেন। ঐতিহ্যবাহী পোশাকে দর্শকের নজর কেড়েছিলেন তিনি। ভারী সোনার গয়নার মন্ত্রমুগ্ধ লুকে ধরা দিয়েছিলেন।

বিদ্যা বালান

বিদ্যা বালান তার প্রথম ছবি ‘পরিণীতা’-তে একজন সুন্দরী বাঙালি নারীর চরিত্রে অভিনয় করেছেন। ভারতীয় পোশাকে তাঁর মার্জিত লুক সত্যিকারের বং সুন্দরীর মতো দেখিয়েছে। 'কাহানি' ছবিতেও লাল পাড় সাদা শাড়িতে মুগ্ধ করা লুকে ধরা দিয়েছিলেন তিনি। একজন গর্ভবতী বাঙালি মহিলার ভূমিকায় অভিনয় করেছিলেন বিদ্যা।

সোনাক্ষী সিনহা

'লুটেরা' ছবিতে, সোনাক্ষী সিনহা বাঙালি রমনীর সাজে ধরা দিয়েছিলেন। 'দাবাং' অভিনেত্রী একজন জমিদারের মেয়ের চরিত্রে অভিনয় করেছিলেন যে একজন কন পুরুষের প্রেমে পড়ে।

দীপিকা পাড়ুকোন

পরিচালক সুজিত সরকারের ‘পিকু’ ছবিতে দীপিকাকে একজন সত্যিকারের বাঙালি সুন্দরীর মতো দেখাচ্ছিল। যদিও অভিনেত্রী ছবিটিতে ঐতিহ্যবাহী বাঙালি পোশাকের মতো পোশাক পরেননি। কপালে ছোট্ট টিপ এবং বেশিরভাগ সময় তাঁকে কুর্তি পরে দেখা মিলেছে।

এ সম্পর্কিত আরও খবর