ফিনল্যান্ড-সুইডেন- ডেনমার্ক যাচ্ছে ‘পরাণ’

ঢালিউড, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 21:50:44

লাইভ টেকনোলজির প্রযোজনায় বিদ্যা সিনহা মিম, শরিফুল রাজ, ইয়াশ রোহান, রাশেদ অপু, শহীদুজ্জামান সেলিম, রোজি সিদ্দিকী অভিনীত ‘পরাণ’ সাফল্যের ধারাবাহিকতায় ঢাকার পর বর্তমানে চলছে অস্ট্রেলিয়াতে।

লাইভ টেকনোলজির ডিরেক্টর ইয়াসির আরাফাত জানান, ‘পরাণ’ ব্লকবাস্টার হিট সিনেমা। দেশের বাইরের দর্শকরা সিনেমাটি পছন্দ করছে। ইউরোপে ছবিটি মুক্তি পাচ্ছে এবার। ফিনল্যান্ড, সুইডেন এবং ডেনমার্ক যাচ্ছে ছবিটি। আমেরিকায় ও মধ্যপ্রাচ্যেও ‘পরাণ’ মুক্তি পেতে যাচ্ছে।

তিনি আরও জানান, যে অর্থ এই সিনেমা থেকে এসেছে, এটা আমাদের ধারণার বাইরে ছিল। সিনেপ্লেক্স থেকে রেকর্ড পরিমাণ লভ্যাংশ পেয়েছি। সিঙ্গেল স্ক্রিনেও সিনেমাটি হিট। আর সিনেমাকে ঘিরে অনেক ঘটনা ঘটছে ।

প্রসঙ্গত, ‘পরাণ’ ও ‘হাওয়া’ সিনেমা দুটি মুক্তি পেয়েছে অস্ট্রেলিয়ায়। সেখানেও একই অবস্থা। দুটি সিনেমার অগ্রিম টিকিট নিয়ে সেখানকার বাঙালি দর্শকের এখন হাহাকার! অনেকেই আফসোস করে বলছিলেন, ‘টিকিট পাচ্ছি না। সাব্বির চৌধুরীর দীর্ঘদিনের বন্ধু সালমিন সুলতানা তানহা। তিনিও তাঁর পরিবার ও বন্ধুদের জন্য টিকিট পাচ্ছিলেন না। পরে মাথায় বুদ্ধি আসে। দুই বন্ধু পরিকল্পনা করলেন এই সিনেমা দুটির একটি করে পুরো শো কিনে নিলে কেমন হয়? যেই ভাবা সেই কাজ। ‘হাওয়া’ এবং ‘পরাণ’-এর অস্ট্রেলিয়ান ডিস্ট্রিবিউটরদের সঙ্গে যোগাযোগ করলেন। তারপর আলোচনার মাধ্যমে তাঁদের থেকে কিনে নিলেন দুই সিনেমার দুই শো।

এ সম্পর্কিত আরও খবর