পুরো টাকাই নতুন সিনেমায় বিনিয়োগ করব: আরাফাত

, বিনোদন

কামরুজ্জামান মিলু, কন্ট্রিবিউটিং এডিটর, বার্তা ২৪.কম | 2023-09-01 14:14:37

‘পরাণ’ সিনেমা মুক্তির পর এক মাস সিনেপ্লেক্সে টানা হাউজফুল যাচ্ছে ছবিটি। এ এক অন্যরকম রেকর্ড। দর্শক লাইন ধরে টিকেট কিনছেন। রায়হান রাফী পরিচালিত ‘পরাণ’ ছবিতে অভিনয় করেছেন শরীফুল রাজ, বিদ্যা সিনহা মিম, ইয়াস রোহান, নাসির উদ্দীন খান প্রমুখ। সিনেমার পেছনের মূল নায়ক লাইভ টেকনোলজি। ছবিটি প্রযোজনা করেছে প্রতিষ্ঠানটি। এই প্রতিষ্ঠানের পরিচালক ইয়াসির আরাফাত সিনেমাটির ব্যবসাসহ নানান বিষয় নিয়ে কথা বলেছেন।

‘পরাণ’ এখন পর্যন্ত ভালো ব্যবসা করছে। অনুভূতি কেমন?

ইয়াসির আরাফাত : ছবিটি আমাদের প্রতিষ্ঠান লাইভ টেকনোলজি লিমিটেড প্রযোজনা করেছে। প্রেক্ষাগৃহে টানা এক মাস সফলভাবে প্রদর্শিত হচ্ছে, এটা অবশ্যই আমাদের জন্য সুসংবাদ। আর দর্শকদের আমরা ভালো একটি সিনেমা উপহার দিতে পেরে আনন্দিত। আমাদের কষ্ট স্বার্থক ও আনন্দিত। কারণ এই সিনেমা দিয়ে অনেক দর্শক হলে ফিরেছেন।


এই সিনেমায় লগ্নিকৃত টাকা ফেরত পাবার পরও লাভের টাকা আপনাদের ঘরে আসবে। সেই টাকা দিয়ে কি করবেন?

ইয়াসির আরাফাত: ইন্ডাস্ট্রি বাঁচাতে হলে এমন সিনেমা বেশি বেশি দরকার। এই সিনেমা থেকে যে আয় হবে, আমরা একটা টাকাও ঘরে নেব না। পুরো টাকাই নতুন সিনেমায় বিনিয়োগ করব।

ঈদে ‘পরাণ’ মুক্তি পায়। আর কতদিন সিনেমা হলে রাখবেন?

ইয়াসির আরাফাত: দেশের প্রেক্ষাগৃহে ‘পরাণ’ মুক্তির এক মাস পার হচ্ছে, রেকর্ড গড়ে এখনো এগিয়ে চলেছে ছবিটি। পঞ্চম সপ্তাহে এসেও হাউসফুল। আমরা সিনেমা হলে আরও এক মাস সিনেমা হলে আমরা রাখতে চাই। হল মালিকরা তাই চাইছেন।

ওটিটি প্লাটফর্ম থেকে নিশ্চয় ছবিটির স্বত্ব বিক্রির জন্য প্রস্তাব পেয়েছেন?

ইয়াসির আরাফাত: ছবিটি ওটিটিতে বিক্রির জন্য আমরা কয়েকটি জায়গা থেকে প্রস্তাব পেয়েছি। কিন্তু এখনো আমরা ওটিটিতে দিতে চাই না। আরও এক মাস সিনেমা হলে রাখতে চাই ‘পরাণ’। গত মাসের ১০ জুলাই ঈদুল ফিতরের তিন ছবির মধ্যে সবচেয়ে কম ১১টি প্রেক্ষাগ্রহে মুক্তি পায় আমাদের ছবিটি। কিন্তু মুক্তির পরপরই দর্শকের পছন্দের তালিকায় উঠে আসে এটি। চতুর্থ সপ্তাহে এসে হলসংখ্যা দাঁড়ায় ৬০-এ। এরপর সংখ্যাটি আরও বেড়েছে।

দেশের বাইরে কবে যাবে ‘পরাণ’? কোন দেশে যাবে?

ইয়াসির আরাফাত: খুব শিগগিরই কানাডায়, আমেরিকা, অস্ট্রেলিয়ায় প্রদর্শিত হবে ‘পরাণ’। আশা করি, দেশের বাইরেও দর্শক সিনেমাটি পছন্দ করবে।

এ সম্পর্কিত আরও খবর