ইয়ুথ ইমারজিং লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন নির্মাতা হেমন্ত সাদীক

অ্যাওয়ার্ড, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-29 17:30:01

থাইল্যান্ডের ব্যাংকক শহরে অনুষ্ঠিত হলো গ্লোবাল ইয়ুথ লিডারশিপ সামিট-২০২২। এই সামিটে ‘দ্য ইয়ুথ ইমারজিং লিডারশিপ অ্যাওয়ার্ড’ পেলেন তরুণ চলচ্চিত্র নির্মাতা ও প্রযোজক হেমন্ত সাদীক। তিনি তরুণদের চলচ্চিত্র সংসদ সিনেমা বাংলাদেশের সভাপতি ও গ্লোবাল ইয়ুথ ফিল্ম ফেস্টিভ্যাল বাংলাদেশের উৎসবের প্রযোজক।

গত ২৪ জুন (শনিবার) ব্যাংককের রয়েল থাই আর্মি ক্লাবের বলরুমে গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট আয়োজিত দু’দিনব্যাপী এই সামিটের উদ্বোধনী দিনে হেমন্ত’র হাতে এই পুরস্কার তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন থাইল্যান্ডের শিক্ষা মন্ত্রণালয়ের ডেপুটি মিনিস্টার এইচ ই ড. কালায়া সফনপানিচ, বিশেষ অতিথি ছিলেন ইউনাইটেড নেশন পিস কিপারস ফেডারেল কাউন্সিল (ইউএনপিকেএফসি) এর প্রেসিডেন্ট এইচ ই ড. আফিনিতা চৈচনা, থাই রাজপরিবারের সদস্য এইচ ই ওয়ানচাই নাওয়ারাত, গ্লোবাল ইউথ পার্লামেন্টের সভাপতি দিওয়াকার আরয়াল প্রমুখ।

চলচ্চিত্র চর্চাকে বিকেন্দ্রীকরণের লক্ষ্য নিয়ে ২০১৫ সালে হেমন্ত সাদীক প্রতিষ্ঠা করেন চলচ্চিত্র সংসদ সিনেমা বাংলাদেশ। তার নেতৃত্বে এই চলচ্চিত্র সংসদ ২০১৭ সাল থেকে প্রতি বছর তরুণদের নির্মিত চলচ্চিত্র নিয়ে বিভাগীয় ও জেলা শহর দেশের নানা প্রান্তে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের আয়োজন করে আসছে। ‘গ্লোবাল ইয়ুথ ফিল্ম ফেস্টিভ্যাল বাংলাদেশ’ নামে পরিচিত এই উৎসব এরই মধ্যে লক্ষ্মীপুর, রংপুর, ময়মনসিংহ, বান্দরবান ও নাটোরে অনুষ্ঠিত হয়েছে।

চলতি বছরের ডিসেম্বরে তারুণ্যের এ চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হতে যাচ্ছে কক্সবাজারে। উৎসব আয়োজন ছাড়াও দেশজুড়ে এ পর্যন্ত ১৫টি শহরে তরুণদের জন্য চলচ্চিত্র নির্মাণ কর্মশালা আয়োজন করেছে সংগঠনটি।

এর আগে ২০২০ সালে সম্মানজনক ‘জয়বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’ পায় সিনেমা বাংলাদেশ।

এ সম্পর্কিত আরও খবর