বলুন তো কোনটি আসল আর কোনটি নকল শাহরুখ?

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 11:54:55

পৃথিবীতে প্রায় হাজার কোটির মত মানুষ আছে। একেকজনের সঙ্গে একেকজনের চেহারার যেমন মিল নেই, তেমনি নেই আচার আচারণেও। তবে এমন কথা প্রায়ই বলা হয়ে থাকে পৃথিবীতে একই চেহারার প্রত্যেক মানুষের ৬ জন অনুরূপ মানুষ আছে! কিন্তু এমন হওয়া বা ঘটার সম্ভাবনা আসলে কতটুকু?

সম্ভাবনা অনেকটাই আছে। আর সোশ্যাল মিডিয়ার বদৌলতে এখন হরহামেশা চোখেও পড়ে তা।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ইব্রাহিম কাদ্রি নামের এক ব্যক্তির বেশ কয়েকটি ছবি ও ভিডিও। যা দেখার পর অনেকেই চমকে গিয়েছেন। কেননা ইব্রাহিম দেখতে অবিকল শাহরুখ খানের মতো।

 ইব্রাহিম কাদ্রি

ইব্রাহিম কাদ্রিকে হুট করে দেখলে আসলে ফারাক করাও মুশকিল। যদিও শাহরুখের সঙ্গে এরকম ‘আজব মিল’-এর কারণে এর আগেও খবরে এসেছেন তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামের একটি পোস্টে ইব্রাহিম লেখেন, ‘আমি মোটেই এমন ব্যক্তি নই যে নিজের লুকসের দিকে বিশেষ নজর দেয়। কিন্তু আমাকে দেখে কখনও আমার পরিবার বা বন্ধুরা বলে বসেন, ‘তোমায় শাহরুখের মতো লাগছে’! আমার মা-বাবারও এটা ভেবে গর্ব হয় তারা এমন এক ছেলের জন্ম দিয়েছেন যার সাথে শাহরুখের অদ্ভুত মিল আছে। বয়ঃসন্ধির সময়তে এই ব্যাপারটা আরও বাড়াবাড়ি আকার নিয়েছিল, তখন তো পুরো শাহরুখ লাগত! আর তখনই শুরু হল পাগলামি। বন্ধুদের সঙ্গে ‘রইস’ দেখতে গিয়েছিলাম, তখন সবাই সেলফির জন্য ঘিরে ধরে এটা ভেবে যে সত্যি শাহরুখ হলে এসেছে প্রিমিয়ারে।’

 ইব্রাহিম কাদ্রি

তিনি আরও জানান, ‘‘আরেকবার কেকেআর ভার্সেস গুজরাট খেলা দেখতে মাঠে গিয়েছি। সবাই নিজের ক্যামেরা বের করে, আমার দিকে তাকিয়ে হাত নাড়তে থাকে। শাহরুখের ছবির ডায়লগ বলতে থাকে। বুঝলাম সবাই শাহরুখ খানকে কতটা ভালোবাসে। তখন প্রথমবার আমার নিজেকে বাদশা মনে হল। ওটা খুব স্পেশ্যাল! কিন্তু হঠাৎই বুঝলাম শাহরুখকে কত কী ফেস করতে হয়। আমাকে সবাই মিলে ঘিরে ধরে। আমার অবস্থা তখন জালে পড়ার মতো। কেউ একজন আমার টি-শার্ট ছিড়ে দিয়েছে। আমার অবস্থা এমন হয়ে গিয়েছিল যে পুলিশকে ফোন করে বলতে হয়েছিল আমাকে উদ্ধার করে স্টেডিয়ামের বাইরে নিয়ে যেতে। আর আমাকে উদ্ধারের পর পুলিশও বলে, ‘এসআরকে স্যার, একটা সেলফি?’’

এ সম্পর্কিত আরও খবর