ঈদে মালয়েশিয়াতে মুক্তি পাচ্ছে সিয়াম-পূজার ‌‍‍‍‘শান’

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 07:59:24

বহুল প্রতিক্ষিত পুলিশি অ্যাকশন থ্রিলার ছবি ‘শান’ ঈদে বাংলাদেশের পাশাপাশি মালয়েশিয়াতেও একযুগে মুক্তি পাচ্ছে।

ঈদের দিন থেকে কুয়ালালামপুরের টিজিভি বুকিট রাজা, রাওয়াঙ, সেরি মঞ্জুং পার্ক, টিজিভি জয়া ও জহরুল বরু সিটি স্কয়ার সিনেপ্লেক্সগুলোতে চলবে 'শান'। শুধু তাই নয়, কিছুদিনের মধ্যেই ইতালি, ও অস্ট্রেলিয়াতেও ছবিটি মুক্তি দেওয়া হবে।

দেশের বাইরে সিনমাটি পরিবেশন করছে বঙ্গজ ফিল্মস। এর মাধ্যমে প্রতিষ্ঠানটি দ্বিতীয়বারের মতো বাংলাদেশের কোনো সিনেমা মালয়েশিাতে পরিবেশন করছে। মালয়েশিয়াতে 'মিশন এক্সট্রিম' পরিবেশন করে এর আগে।

বঙ্গজ ফিল্মেসের কর্ণধার তানিম আল মিনারুল মান্নান বলেন, ‘শান ছবির মাধ্যমে মালয়েশিয়াতে দ্বিতীয় কোনো বাংলাদেশের সিনেমা সিনেমার প্রদর্শন শুরু করছি। ঈদের মতো বড় উৎসবে এখানে বসবাসকারী বাংলাভাষীদের বিনোদনের উদ্দেশ্যেই 'শান' রিলিজ দিচ্ছি। আশা করি এতে করে এখানে অবস্থাকারী বাংলাদেশিদের ঈদের আনন্দ আরও বহুগুণ বেড়ে যাবে।

অস্ট্রেলিয়াতে বঙ্গজ ফিল্মমের শুরু হয় হয় ২০১৬। দেশের বাইরে এ পর্যন্ত দুই বাংলা থেকে ৩০টিরও বেশি চলচ্চিত্র প্রদর্শনের আয়োজন করেছে প্রতিষ্ঠানটি। অস্ট্রেলিয়ার পাশাপাশি নিউ জিল্যান্ড এবং সুইডেনেও বাংলা চলচ্চিত্র পরিবশেন করেছে বঙ্গজজ ফিল্মস। আর মালয়শিয়াতে ‘মিশন এক্সট্রিম’ দিয়ে নিয়মিত বাংলা সিনেমা মুক্তি দেওয়া শুরু করে এবং ‘শান’ হচ্ছে মালয়েশিয়াতে দ্বিতীয় সিনেমা।

মিনারুল মান্নান আরও বলেন, “মিশন এক্সট্রিম’ দিয়ে আমাদের মালয়েশিয়াতে ছবি প্রদর্শন শুরু হয়। আমরা তখনও বলেছিলাম ভালো ও কোয়ালিটিফুল ছবি হলে আমরা নিয়মিত বিদেশে বাংলাদেশের ছবি মুক্তি দিতে চাই। সেই ধারাবাহিকতায় এবার ‘শান’ রিলিজ দিচ্ছি। আমরা সব সময় বাংলাদেশের সিনেমার পাশে ছিলাম এবং আছি।”

এদিকে ঈদে বাংলাদেশের সব সিনেপ্লেক্সসহ ঢাকা-চট্টগ্রামসহ দেশের বিভাগীয় শহরের বড় বড় সব সিনেমা হলে ইতোমধ্যে 'শান' ছবিটি মুক্তির বিষয়টি চূড়ান্ত হয়েছে বলে জানিয়েছে ছবিটির প্রযোজনা সংস্থা।

এম রাহিম পরিচালিত অ্যাকশন থ্রিলার গল্পের এ ছবিটি নির্মিত হয়েছে সত্য ঘটনা অবলম্বনে। ছবিটির মাধ্যমে 'পোড়ামন ২' ও 'দহন' এর পর ফের একসঙ্গে পর্দায় হাজির হচ্ছেন সিয়াম আহমেদ ও পূজা চেরি।

ছবিটির গল্প আজাদ খানের। চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন যৌথভাবে আজাদ খান ও নাজিম উদ দৌলা। ফিল্মম্যান প্রডাকশনের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করেছেন ওয়াহিদুর রহমান এবং এম আতিকুর রহমান।

ছবিটিতে পূজা চেরি ছাড়াও অভিনয় করেছেন মিশা সওদাগর, ডন, নাদের চৌধুরী, তাসকিন রহমান, সৈয়দ হাসান ইমাম, চম্পা, অরুনা বিশ্বাসসহ অনেকেই।

ছবিটির অ্যাকশন দৃশ্য পরিচালনা করেছেন বলিউডের আব্বাস আলি মোঘল। যিনি কলকাতার 'প্যানথার' এবং বলিউডের হেইট স্টোরি ২-৩-৪, ডিয়ার জিন্দেগি, এম এস ধোনি, হামারি আধুরি কাহানি, আশিকি ২, অগ্নিপথ, ওয়ান্স আপন এ টাইম ইন মুম্বাইসহ অসংখ্য সিনেমায় স্টান্ট ও অ্যাকশন দৃশ্য করেছেন।

এ সম্পর্কিত আরও খবর