ভূতের সিরিজ নিয়ে চরকিতে হাজির হচ্ছেন নুহাশ

ও‌য়েব ও সি‌রিজ, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 21:44:27

আচ্ছা বলুন তো, শেষ কবে ভূতের গল্প পড়েছেন? বা ভূতের সিনেমা দেখেছেন? একদম বাঙালি ভূতের গল্পের কথা বলছি। যে গল্পে শাঁকচুন্নি, পিশাচ, পেত্নী, ভূত সবই থাকবে। কেন এমন জানতে চাইছি? কেননা এবার ভৌতিক এক কনটেন্ট আসছে ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকিতে।

মঙ্গলবার (২৯ মার্চ) সন্ধ্যায় চরকি তাদের অফিসিয়াল ফেসবুক পেজে নতুন একটি ঘোষণা দিয়েছে। চরকিতে বাংলা ক্লাসিক ভৌতিক ঘরানার অ্যান্থলজি সিরিজ ‘পেটকাটা ষ’ আসতে চলেছে। সিরিজটি পরিচালনা করেছেন নুহাশ হুমায়ূন।

বছরের প্রথম থেকেই চরকির অরিজিনাল সিরিজ ও সিনেমা দেখে দর্শক যেভাবে সাড়া দিচ্ছে তা আসলে আশাব্যঞ্জক। শাটিকাপ, নিখোঁজ এরপর আসতে চলেছে এই খাঁটি বাংলা ভূতের গল্প চরকির অ্যান্থলজি সিরিজ পেটকাটা ষ।

এই সিরিজটিতে থাকবে মোট ৪টি পর্ব। এই বিল্ডিংয়ে মেয়ে নিষেধ, মিষ্টি কিছু, লোকে বলে ও নিশির ডাক নামের পর্বগুলো মুক্তি পাবে এপ্রিল মাসের প্রত্যেক বৃহস্পতিবার অর্থাৎ ৭, ১৪, ২১ ও ২৮ এপ্রিল রাত ৭.৫৯ মিনিটে।

চরকিতে এই প্রথম নুহাশের কোনো কাজ আসতে চলেছে।কেন তিনি এই সিরিজের নাম পেটকাটা ষ দিয়েছেন এমন প্রশ্নে তিনি বলেন, ‘মূর্ধন্য ষ-কে আমরা সবাই ছোটবেলা থেকে পেটকাটা ষ বলি। কেউ বাংলা ভাষা শিখলেই এই অক্ষরটাকে পেটকাটা ষ বলে ও চিনে। কিন্তু কেন? কোনো বাংলা বই বা কোথাও কিন্তু পেটকাটা ষ লেখা নেই। খুব ভৌতিক একটা অদ্ভুত নাম। কিন্তু কেমন করে যেনো লোককথার মাধ্যমে প্রজন্ম থেকে প্রজন্মে জিনিসটা খুব পরিচিত হয়ে গেছে। ‘আমার কাছে মনে হয়েছিল এই ভূতের গল্পগুলোও একই রকম। কোথাও লেখা নেই। পুরাটা লোককথা। কিন্তু মুখে মুখে প্রজন্ম থেকে প্রজন্মে ছড়িয়ে গেছে। সো ফাইনালি, পেটকাটা ষ-কে পেটকাটা ষ বলতে চাই; লিখতে চাই। আর ভূতের গল্পগুলোকে আমার মতো করে আধুনিকভাবে একত্রিত করতে চাই।’

নুহাশ আরও বলেন, ‘কিছু বাংলা ভূতের গল্প আছে আমাদের সবার শোনা। মাছ রাঁধলে পেত্নী আসে, মিষ্টির দোকানে রাতে জ্বীন আসে, নিশির ডাক শুনতে নেই, খোলা চুলে সন্ধ্যায় বের হতে নেই। এইসব ক্লাসিক বাংলা ভূতের গল্প কিন্তু আমাদের ঐতিহ্য। এক প্রজন্ম থেকে আরেক প্রজন্মের অলিখিত গল্প। এই গল্পগুলোকে এক স্ক্রিন আনার সময় এসেছে। এই গল্পগুলো উপলব্ধি করার সময় এসেছে। পেটকাটা ষ-তে সেই ক্লাসিক গল্পগুলোকে নতুন করে উপস্থাপন করেছি।’

এ সম্পর্কিত আরও খবর