মাইকেল জ্যাকসনের প্রিয় গান ‘জিমি জিমি’

সুরতাল, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2024-01-15 20:22:06

একের পর এক নক্ষত্রপতন। প্রথমে লতা মঙ্গেশকর, সন্ধ্যা মুখোপাধ্যায়, তারপর বাপ্পি লাহিড়ী। ভারতীয় সংগীত জগতে বিরাট শূন্যতা। কিংবদন্তিদের হারিয়ে অনুরাগীদের আজ মন খারাপ। চোখে জল নিয়েই প্রিয় বাপ্পি দা’কে শেষবিদায় জানাল আপামর দেশবাসী।

আজ (১৭ ফেব্রুয়ারি) মুম্বাইয়ের পবনহংস শ্মশানে ৬৯ বছর বয়সী এই তারকার শেষকৃত্য সম্পন্ন হয়েছে।

বাপ্পি লাহিড়ীর প্রয়াণের মধ্যে দিয়ে যেন এক যুগের অবসান ঘটল।

অন্যদিকে, শিল্পীদের কোনও সীমানা বা গণ্ডিতে বাঁধা যায় না। তাদের উপস্থিতি গোটা বিশ্বজুড়ে। সুরের মূর্চ্ছনায়, তুলির টানে বা শব্দের জাদুতে তারা গোটা দুনিয়াকে এক করে রেখেছেন। ঠিক তেমনটি করেছেন বাপ্পি লাহিড়ীও। নিজের সুরের মাদকতায় সারা বিশ্ববাসীকে মাতাল করেছিলেন তিনি।

প্রয়াত এই সংগীতশিল্পী-সুরকারের নির্মাণে মুগ্ধ হয়েছিলেন আরেক প্রয়াত পপ সম্রাট মাইকেল জ্যাকসন। বাপ্পির ‘জিমি জিমি’ গানটি নাকি বেশ পছন্দ ছিলো মাইকেলের। এক অনুষ্ঠানে সে কথা নিজেই বাপ্পিকে জানিয়েছিলেন তিনি।

কপিল শর্মার সঞ্চালিত অনুষ্ঠান ‘দ্য কপিল শর্মা শো’তে গত বছর অতিথি হিসেবে উপস্থিত হয়েছিলেন বাপ্পি লাহিড়ী। সেখানেই তিনি শুনিয়েছেন মাইকেল জ্যাকসেনের গল্পটি।

শুনেছি মাইকেল জ্যাকসনের সঙ্গে আপনার দেখা হয়েছিলো? কপিলের এই প্রশ্নের উত্তরে বাপ্পি লাহিড়ী বলেছিলেন, “তিনি যখন মুম্বাইয়ে এসেছিলেন সেসময় একটি অনুষ্ঠানে আমি এক জায়গায় বসেছিলাম। তখন মাইকেল জ্যাকসনের নজর পড়ে আমার এই স্বর্ণের চেইনটির দিকে। চেইনটি গণেশের মুর্তির ডিজাইনে তৈরি করা ছিলো। এটি দেখার পর তার প্রথম কথা ছিলো ‘হায় ঈশ্বর। এটি অসাধারণ।’ এরপর তিনি আমাকে প্রশ্ন করেন তোমার নাম কী?

আমি বললাম বাপ্পি লাহিড়ী। পরে তিনি বললেন, ‘তুমি তো সুরকার তাই না?’ উত্তরে আমি হ্যাঁ বললাম এবং তাকে জানালাম ‘ডিস্কো ড্যান্সার’র আমার তৈরি। আর এই কথা বলার পরই মাইকেল বলে উঠলেন, “আমি তোমার ‘জিমি জিমি’ গানটি বেশ পছন্দ করি।”

শুধু মাইকেল জ্যাকসনের পছন্দের তালিকায় বাপ্পি লাহিড়ীর ‘জিমি জিমি’ ছিলো না। ‘ইউ ডোন্ট মেস উইথ দ্য জোহানস’ বলে হলিউডের ছবিতে বাপ্পির বিখ্যাত এই গানটি ফিচার করা হয়।

এ সম্পর্কিত আরও খবর