যে কারণে ভরি ভরি স্বর্ণের গহনা পরতেন বাপ্পি লাহিড়ী

সুরতাল, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 14:12:25

প্রায় পাঁচ দশক ধরে বিস্তৃত তার সংগীতজীবন। নিজের গান দিয়ে নাচিয়ে ছেড়েছিলেন ছোটবড় সকলকেই। ‘ডিস্কো কিং’র তকমাও পেয়েছিলেন।

তবে শুধু সংগীতশিল্পী-সুরকার হিসেবে নয়, বাপ্পি লাহিড়ীর স্টাইল স্টেটমেন্টও নজর কেড়েছিল সবার। সোনার গহনার প্রতি তার আলাদা ভালোবাসা ছিল। নানারকম সোনার গহনা পরতে ভালোবাসতেন তিনি।

জানা যায়, প্রত্যেক দিনই নতুন নতুন রকমের গহনা পরতেন। তার গলায় শোভা পেত ৮টি সোনার চে্ইন! যা তিনি রোজ বদলে নিতেন।

ভারতের ‘গোল্ড ম্যান’ হিসেবেও পরিচিত ছিলেন তিনি। কিন্তু জানেন কি, কেন সবসময় এত সোনার গহনা পরে থাকতেন তিনি? এ প্রসঙ্গে বাপ্পি লাহিড়ী সবসময় বলতেন, ‘গোল্ড ইজ মাই গড’!

তবে একবার এক সাক্ষাৎকারে সোনার গহনা পরার কারণ নিজেই জানিয়েছিলেন বাপ্পি লাহিড়ী। আমেরিকান রকস্টার এলভিস প্রেসলির থেকেই তিনি উৎসাহ পেয়েছিলেন এই ব্যাপারে।

এ প্রসঙ্গে তিনি ওই সাক্ষাৎকারে বলেছিলেন, “হলিউডে বিখ্যাত গায়ক এলভিস প্রেসলি গলায় সোনার হার পরতেন। আর আমি ছিলাম প্রেসলির বড় ভক্ত। আমি ভাবতাম আমি যদি কখনও সাফল্য পাই, তাহলে আমি নিজের ইমেজ আলাদাভাবে তৈরি করব। ঈশ্বরের আশীর্বাদে আমি সোনা দিয়ে তা করতে পেরেছি। অনেক লোকই ভাবেন আমি দেখানোর জন্য সোনার গহনা পরি। কিন্তু তা সত্যি নয়। সোনার আমার জন্য খুব সৌভাগ্যবান।”

একদম প্রথম দিকে সোনার গহনা পরতেই দেখা যেত বাপ্পিকে। তবে পরবর্তীতে নিজের গয়নার জন্য লুমিনেক্স ইউনো (Luminex Uno) নামের একটি ধাতু ব্যবহার করতেন। যা খুব মূল্যবান বিকল্প হিসেবে ধরা হত সোনার গহনা প্রস্তুতকারী ও বিনিয়োগকারীদের জন্য।

বাপ্পি নিজেই জানিয়েছিলেন, “লুমিনেক্স ইউনো (Luminex Uno) ধাতু তৈরি করা হত সোনা, প্ল্যাটিনাম আর রুপা দিয়ে। আমি নিশ্চিন্তে এই ধাতুর প্রচার করতে চাই।”

এ সম্পর্কিত আরও খবর