ট্রাফিক সার্জেন্ট ভাবনা!

ছোটপর্দা, বিনোদন

বিনোদন ডেস্ক | 2023-08-31 17:47:30

ট্রাফিক সার্জেন্টের পোশাক গায়ে অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। মাথায় টুপি। প্রখর রোদে রাজধানীর রাজপথ যানজটমুক্ত রাখতে সারাদিন অক্লান্ত পরিশ্রম করছেন তিনি। তার হাতের ইশারায় গাড়ি থামছে। আবার তিনি হাত নামালে সচল হয় গাড়ির চাকা। এমনই দৃশ্য দেখা যাবে ‘তোমার হাত ধরবো বলে’ নাটকে।

‘তোমার হাত ধরবো বলে’ নাটকের গল্পে দেখা যাবে, গাড়ির কাগজ দেখাতে গিয়ে ভাবনার সাথে পরিচয় হয় সজলের। বন্ধুত্ব থেকে প্রণয় হয় তাদের। কিন্তু একটি দুর্ঘটনায় তছনছ করে দেয় সব। ভেঙ্গে পড়েন ভাবনা। তবে নতুন করে সংগ্রাম শুরু করে সজল।

নাটকটি প্রসঙ্গে সজল বলেন, “আমি ধনী পরিবারের কিছুটা বখে যাওয়া ছেলে। ভাবনা সাথে পরিচয় হওয়ার পর, আমার ভেতরে পরিবর্তন শুরু হয়। কিন্তু সেই সময় ঝড় আসে আমদের জীবনে। কী সেই ঝড় জানতে হলে দেখতে হবে ‘তোমার হাত ধরবো বলে’ নাটকটি।”

এবারই প্রথম ট্রাফিক পুলিশ চরিত্রে অভিনয় করছেন ভাবনা। এজন্য দিনভর রোদের তাপে থাকতে হয়েছে তাকে। এ প্রসঙ্গে ভাবনা বলেন, ‘আমার জন্য ভীষণ চ্যালেঞ্জিং একটি চরিত্র এটি। ট্রাফিক পুলিশের পোশাকটা পরার পর থেকে এর ভার চলে এসেছে আমার ভেতরে। তখন মনে হচ্ছিল আমিই ট্রাফিক পুলিশ। আমাকে সড়ক যানজটমুক্ত রাখতে খাটতে হবে। এজন্য সত্যি সত্যি অনেকের গাড়ি থামিয়ে কাগজ দেখতে চেয়েছি।’

যোগ করে ভাবনা বলেন, ‘বুঝতে পারছি ট্রাফিক পুলিশদের কাজটা কতটা কঠিন। আমাদের সবারই তাদেরকে সম্মান দেওয়া উচিত। তারা কোনও কিছু জানতে চাইলে সুন্দরভাবে উত্তর দেওয়ার আহ্বান জানাই।’

বিপ্লব পালের রচনা ও পরিচালনায় ‘তোমার হাত ধরবো বলে’ নাটকে অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন- মনিরা ইউসুফ মেমী, রিমু খন্দাকার, মিতুল, পলাশ আহসানসহ প্রমুখ।

চিত্রগ্রহণে ইকবাল ইব্রাহিম পলাশ, সম্পাদনায় প্রামান্য সুমন, আবহসঙ্গীত করেছেন বিপ্লব বড়ুয়া। শুক্রবার (১৬ নভেম্বর) রাত ৯টায় এসএ টিভিতে দেখানো হবে নাটকটি।

এ সম্পর্কিত আরও খবর