‘দেবী’র ঘোরে সবাই

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক | 2023-08-31 03:44:59

শুক্রবার (১৯ অক্টোবর) প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে জয়া আহসান, চঞ্চল চৌধুরী ও শবনম ফারিয়া অভিনীত ‘দেবী’।

দেশজুড়ে ২৮টি প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়া হয়েছে "দেবী"। এগুলো হলো- ঢাকার ব্লক বাস্টার সিনেমা, স্টার সিনেপ্লেক্স, শ্যামলী, বলাকা সিনেওয়ার্ল্ড, মধুমিতা, চিত্রামহল, পূনম, সিলভার স্ক্রিন (চট্টগ্রাম), চম্পাকলি (টঙ্গী), বর্ষা (জয়দেবপুর), সেনা (সাভার), মণিহার (যশোর), রূপকথা (পাবনা), ছায়াবানী (ময়মনসিং), নন্দিতা (সিলেট), আলমাস (চট্টগ্রাম), অভিরুচি (বরিশাল), নিউ মেট্রো (নারায়ণগঞ্জ), শঙ্ঘ (খুলনা), লিবার্টি (খুলনা), সনিয়া (বগুড়া), মম-ইন (বগুড়া), গ্যারিশন (কুমিল্লা ক্যান্ট), মর্ডান (দিনাজপুর), মানসী (কিশোরগঞ্জ), হীরামন (নেত্রকোনা), পূর্বাশা (শান্তাহার) ও সত্যবতী (শেরপুর)।

চমকপ্রদ তথ্য হলো- মুক্তির প্রথম দিনেই বিক্রি হয়ে গেছে ‘দেবী’র সব টিকেট। যার ফলে বেশিরভাগ হলের টিকেট কাউন্টারের সামনে লিখতে হয়েছে হাউসফুল কথাটি। অনেকে তো অগ্রিম বুকিং দিয়েছেন।

হলে হলে ঘুরে বেড়াচ্ছেন ‘দেবী’ ছবির কলাকুশলীরা। ছবি তুলছেন দর্শকদের সঙ্গে। আসছেন লাইভে। এতো দর্শক দেখে জানাচ্ছেন নিজেদের প্রতিক্রিয়া।
ইতিমধ্যে অনেকেই দেখে ফেলেছেন ‘দেবী’। ছবিটির দেখার পর সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন নিজেদের প্রতিক্রিয়া।

তানভীর খালেদ নামে একজন লিখেছেন- ‘দেবী’ ভাল। বেশ ভাল। উপন্যাস থেকে সিনেমা স্লো হবার সম্ভবনা থেকে যায়। অনম বিশ্বাসের মেকিং ও হিউমার সে সুযোগ দেয়নি। প্রিয় উপন্যাসের রুপান্তর বড় পর্দায় দেখে তৃপ্ত! আশা করছি হুমায়ূন আহমেদের প্রিয় উপন্যাসগুলো এভাবেই পর্দায় আসবে! হ্যাটস অফ অনম বিশ্বাস।

খাইরুল ইসলাম রিফাত ফেসবুকে লিখেছেন- 'দেবী' দেখলাম। অনম বিশ্বাস প্রমাণ করলেন তিনি ভালো নির্মাতা। 'এ' টু 'জেড' সবাই ভালো অভিনয় করেছে। আমার দেখা জয়া আহসানের সেরা অভিনয়টা দেখলাম। আপাতত এখন আর কিছু বলতে চাই না। কারণ... ঘোরে আছি। #দেবী

চঞ্চল, জয়া, শবনম ফারিয়াসহ ‘দেবী’ বাহিনী কাজ করেছেন অনম বিশ্বাসের নেতৃত্বে। ‘আয়নাবাজি’র সংলাপ রচয়িতা ও চিত্রনাট্যকার হিসেবে কাজ করার অভিজ্ঞতাকে পুঁজি করেই প্রথমবার চলচ্চিত্র পরিচালনা করেছেন তিনি।

‘দেবী’র শুটিং হয়েছে ঢাকার বেগুনবাড়ি, উত্তরা ও মানিকগঞ্জে। নিজের প্রতিষ্ঠান ‘সি-তে সিনেমা’ ও সরকারি অনুদানে ছবিটি প্রযোজনা করেছেন জয়া। তাকে পর্দায় দেখা যাবে রানু চরিত্রে। এতে আরও অভিনয় করেছেন ইরেশ যাকের। ভারতের অনুপম রায়ও এ ছবির জন্য গান করেছেন।

হুমায়ূন আহমেদের ‘দেবী’ উপন্যাসে যুক্তিবাদী ও কৌতূহলী মিসির আলিকে প্রথম পাওয়া যায়। ‘দেবী’ নিয়ে মঞ্চনাটক হয়েছে ঢাকায়। আগামী মাসে (নভেম্বর) অস্ট্রেলিয়ায় ও পরবর্তী সময়ে যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশেও এর প্রদর্শনী হবে।

এ সম্পর্কিত আরও খবর