আইয়ুব বাচ্চুকে শেষ দেখা দেখতে উন্মুখ শোকার্ত চট্টগ্রামবাসী

সুরতাল, বিনোদন

মায়াবতী মৃন্ময়ী, অতিথি লেখক, বার্তা২৪.কম | 2023-08-26 03:36:42

শোকে মূহ্যমান চট্টলা। শেষ দেখার অপেক্ষায় শোকার্ত চট্টলাবাসী। নগর চট্টগ্রামের প্রাণকেন্দ্র এনায়েতবাজার, মাদারবাড়ি এলাকার রবিন নামের ছেলেটির জন্য কাঁদছে বন্দরনগরী। নগরীর ফরেস্টহিল, লাভলেইন, অলি-গলিতে ধ্বনিত্ব হচ্ছে রবিন বা আইয়ুব বাচ্চুর জন্য ভালোবাসা আর শ্রদ্ধা।

চট্টগ্রামের শত শত ফেসবুক পেজ উপচে পড়ছে রাশি রাশি বেদনার প্লাবনে। আইয়ুব বাচ্চুকে শেষ দেখা দেখতে চায় শোকার্ত চট্টগ্রামবাসী। একজনের ভাষায় স্পষ্ট হয়েছে সকলের প্রত্যাশা: 'অত্যন্ত বিনয়ের সঙ্গে একজন ক্ষুদ্র এ.বি (আইয়ুুব বাচ্চু) ভক্ত হিসেবে একটা প্রশ্ন করতে চাই, কেন্দ্রীয় শহীদ মিনার, ঢাকা তে যদি ২ ঘন্টা শ্রদ্ধা নিবেদনের জন্য সুযোগ দেয়া হয়, তবে আমরা চট্টগ্রামবাসী কেন ২০ মিনিট সময় পাব না?'

সামাজিক মাধ্যমে দাবি উত্থাপন ছাড়াও বিভিন্নভাবে চেষ্টা চলছে চট্টগ্রামের মানুষকে তাদের প্রিয় শিল্পীকে শেষ দেখার সুযোগ করে দিতে। শহীদ মিনার বা শিল্পকলা একাডেমিতে কিছু সময়ের জন্য আইয়ুব বাচ্চুকে শেষ দেখার ব্যবস্থা করতে নগরীর সাংস্কৃতিক কর্মীরা উদ্দ্যোগ নিয়েছেন।

চট্টগ্রাম পুরনো রেল স্টেশনের সামনে চৈতন্যগলিস্থ নগরীর প্রধান কবরস্থানে মায়ের শেষশয্যা পাশে চিরঘুমে শায়িত হবেন শিল্পী। নিজের অন্তিম ইচ্ছাতেই তিনি জন্মের শহর চট্টগ্রামে মৃত্যুর স্মারক রাখতে চেয়েছেন মায়ের সান্নিধ্যে।

পুরো বাংলার সঙ্গীত জগতকে উন্মাতাল করে চট্টগ্রামের যে প্রিয়শিল্পী নিজের প্রিয়শহর চট্টগ্রামে ফিরে আসছেন, তাকে শেষ বিদায় জানানোর জন্য শোকাহত চট্টগ্রাম। শেষ দেখার মাহেন্দ্রক্ষণকে হৃদয়ের সবটুকু উষ্ণতা-ভরা শুভেচ্ছা ও শ্রদ্ধায় স্মরণীয় করতে চায় চট্টলাবাসী। চারদিকে এখন শুধুই অপেক্ষা। প্রিয়শিল্পী আইয়ুব বাচ্চুর জন্য নগরবাসীর শেষপ্রতীক্ষায় সিক্ত প্রতিটি ক্ষণে বাতাসে ভাসছে তার গান, সুর আর স্মৃতি।

এ সম্পর্কিত আরও খবর