অপেক্ষা সেই মাহেন্দ্রক্ষণের

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 16:05:43

দক্ষিণ ফ্রান্সের সাগরপাড়ের শহর কানে চলছে আবদুল্লাহ মোহাম্মদ সাদের ‘রেহানা মরিয়ম নূর’ বন্দনা। পৃথিবীর স্বনামধন্য গণমাধ্যমগুলোতে ছবিটির প্রশংসা ও অভিনন্দন কি জয়েরই আভাস?


আজ (১৬ জুলাই) ভূমধ্যসাগরের তীরে কি রচিত হবে বাংলাদেশের সবচেয়ে বড় আন্তর্জাতিক পুরস্কার প্রাপ্তির ইতিহাস? এতো এতো প্রশ্নের উত্তর জানার জন্য অপেক্ষা মাত্র আর কয়েক ঘণ্টার।

কান চলচ্চিত্র উৎসবের ৭৪তম আসরের আঁ সার্তে রিগা বিভাগের পুরস্কার বিতরণ করা হবে আজ (১৬ জুলাই) স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায়। তখনই জানা যাবে এসব প্রশ্নের উত্তর।

শুক্রবার (১৬ জুলাই) ফেসবুক লাইভে এসেছিলেন ছবিটির অভিনেত্রী আজমেরী হক বাঁধন বলেন, ‘অ্যাওয়ার্ডের ব্যাপারে আমরা একটা কথা বলতে চাই যে, পুরস্কার না পেলেও আমার আক্ষেপ নেই। কারণ, এ পর্যন্ত যা যা পেয়েছি এটি আমাদের জীবনের অনেক বড় পাওয়া। তবুও দেশের সবার কাছে দোয়া চাই- আমাদের জন্য। আমরা যা পেয়েছি তাই অনেক।’


গত ৭ জুলাই পালে দে ফেস্টিভাল ভবনের সাল দুবুসিতে ‘রেহানা মরিয়ম নূর’ ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়েছে। ছবিটি দেখার পর বিশ্বের বিভিন্ন দেশের পরিচালক, প্রযোজক ও পেশাদার চলচ্চিত্রকর্মী ও সাংবাদিকরা ভূয়সী প্রশংসা করেছেন।

উৎসবের ৭৪তম আসরে বাংলাদেশের ‘রেহানা মরিয়ম নূর’সহ বিশ্বের বিভিন্ন দেশের মোট ২০টি চলচ্চিত্র মনোনয়ন পেয়েছে আঁ সার্তে রিগা বিভাগে। পুরস্কার বিতরণ করবেন এই বিভাগের বিচারকদের প্রধান ব্রিটিশ নারী নির্মাতা আন্দ্রেয়া আর্নল্ড।

এ সম্পর্কিত আরও খবর