জাস্টিস ফর পরীমনি

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 16:05:45

ধর্ষণ ও হত্যার চেষ্টা করা হয়েছে ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী পরীমনিকে। রোববার (১৩ জুন) রাতে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে পরী নিজেই এই চাঞ্চল্যকর খবরটি জানিয়েছেন। যেখানে নিজের সঙ্গে ঘটে যাওয়া এই ভয়ানক ঘটনার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বিচার দাবি করেছেন তিনি।

ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার ঘণ্টা খানেক পরই গণমাধ্যমকর্মীদের মুখোমুখি হয়েছিলেন পরীমনি। সেখানেই তিনি বলেছিলেন, “আমি এখন বিশ্বাস করি যে, একজন সাধারণ মেয়ে যদি ভিকটিম হয় তাহলে তার কিছুই করার থাকে না। গত চার দিন ধরে একজন সাধারণ মেয়ে হিসেবে আমি দ্বারে দ্বারে ঘুরেছি। কিন্তু আমাকে কেউ সাহায্য করেনি। একজন পরীমনি হিসেবে যখন আমি স্ট্যাটাসটি দিয়েছি তখনই আপনারা (গণমাধ্যমকর্মী) আসলেন।”

পরীমনি

পরীমনির এমন মন্তব্যের পরই তার পাশে এসে দাঁড়িয়েছেন বিনোদন অঙ্গনের বহু তারকা। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তারা প্রত্যেকেই পরীর জন্য ন্যায় বিচারের দাবি করছেন। সেই সঙ্গে চালু করেছেন #জাস্টিস ফর পরীমনি ট্রেন্ড।

জয়া আহসান লিখেছেন, “পরীমনির খবরটি শোনার পর থেকে বেদনা ও ধিক্কারে মনটা ভরে উঠেছে। আমি কষ্ট পাচ্ছি মানুষ হিসেবে, মেয়ে হিসেবে, অভিনয়–জগতের একজন সদস্য হিসেবে। একবিংশ শতকের অনেকটা পথ পার হয়ে এসে এখনো মেয়েদের এমন লাঞ্ছনা দেখতে হবে? কোনো মানুষ, কোনো মেয়ের সঙ্গে এমন আচরণ করার মন, মানসিকতা বা দুঃসাহস কোত্থেকে আসে? যে চলচ্চিত্রশিল্পকে রক্তে–ঘামে আমরা তিল তিল করে গড়ে তুলছি, তা এতই নাজুক, এতই খেলো? এ ঘটনা আমরা তলা পর্যন্ত বুঝতে চাই। আমরা দেখতে চাই, এমন দুর্বৃত্তপণার বিচার হয়েছে। দেখতে চাই, কোনো মেয়ে—তা সে যে–ই হোক—তার সঙ্গে এমন আচরণের অবসান হয়েছে।”

পরীমনি

দেবাশিষ বিশ্বাস লিখেছেন, “আমার মামনির জন্য বিচার চাই। #জাস্টিস ফর পরীমনি।”

অভিনেত্রী কাজী নওশাবা লিখেছেন, “না মানে না। #জাস্টিস ফর পরীমনি।”

অভিনেত্রী উর্মিলা শ্রাবন্তী কর লিখেছেন, আমরা কোথায় আছি!! এ কোন দেশে আমরা বাস করছি!!! স্বনামধন্য চিত্রনায়িকা পরীমনির সাথে যে অন্যায় হয়েছে ,তার তীব্র প্রতিবাদ জানাই ও দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। নারীর প্রতি কোন সহিংসতা ও অত্যাচার সহ্য করবো না- মানবো না।”

পরীমনি

যেসকল তারকারা এখনও পর্যন্ত পরীমনির সঙ্গে ঘটে যাওয়া ঘটনার জন্য ন্যায় বিচারের দাবি করেছেন তাদের প্রত্যেকের ফেসবুক পোস্ট নিজের অফিসিয়াল ফেসবুকে শেয়ার করেছেন পরীমনি।

এ সম্পর্কিত আরও খবর