করোনাকাল বিনোদনে ভাসমান সিনেমা-হল!

বিবিধ, বিনোদন

সাব্বিন হাসান, বার্তা২৪.কম | 2023-08-26 10:06:11

বছরের শুরু থেকেই নভেল ভাইরাস ‘করোনা’ উত্তাপে শপিং, সিনেমা আর ট্রাভেল সবকিছুই থমকে আছে। সামাজিক সম্পর্কও হয়ে গেছে বিচ্ছিন্ন। সাধ আর সাধ্যের বাইরে চলে গেছে বিনোদনের সব মাধ্যম।

তবে ফিল্মি স্টাইলে ফিল্ম প্রদর্শিত হয়ে গেল ইসরায়েলের তেল আবিব শহরের উন্মুক্ত লেকে। ভাসমান আর খোলা আকাশের নিচে ৭০টি ডিঙি নৌকার বসে সরাসরি বড় পর্দায় সিনেমা উপভোগ করলেন উপস্থিত দর্শকেরা। একটি নৌকা থেকে আরেকটি নৌকার সামাজিক দূরত্ব ছিল দুই মিটার।

বলতে গেলে, একেবারে ফিল্মি দৃশ্য! নৌকায় ভাসতে ভাসতে সিনেমা দেখলেন দুই শতাধিক দর্শক। করোনাকাল বাস্তবতায় এ পরীক্ষামূলক প্রর্দশনীকে ‘ভাসমান' সিনেমা-হল’ চালুর নতুন উদ্যোগ হিসেবে দেখা হচ্ছে।

করোনা দাপুটে উপস্থিতিতে দীর্ঘদিন ধরেই বন্ধ হয়ে আছে সিনেমা-হলগুলো। তাই খোলা জায়গায়, সামাজিক দূরত্ব নিশ্চিত করে নাগরিকদের পারিবারিক বিনোদন দেয়ার বিকল্প এমন উদ্যোগ নিয়েছে তেল আবিব শহর পরিচালনা কর্তৃপক্ষ।

চলতি আগস্ট মাসের শেষ সপ্তাহ থেকে প্রতিদিন সন্ধ্যায় ওই 'ভাসমান' সিনেমা-হলে প্রতিদিন দুটি করে চলচ্চিত্র প্রদর্শিত হবে। পরীক্ষামূলক প্রথম প্রদর্শনিতে দেখানো হয় পারিবারিক আবহের হাস্যরস ধারার সিনেমা 'প্যাডিংটন টু'।

দারুণ অভিজ্ঞতায় মুদ্ধ সন্ধ্যা। করোনায় আর্বিভূত ‘নিউ নরমাল লাইফ’ স্টাইলে সিনেমা দেখার দৃশ্যই অন্যরকম। দারুণ লাগল। সবার দুর্দান্ত সময় কেটেছে। পরিবারের সবাই উপভোগ করেছি-এসব কথাই জানালেন আগত দর্শনার্থীরা।

নতুন উদ্যোগকে স্বাগত জানিয়ে দর্শকেরা বললেন, সময়ের সাথে সাথে মানিয়ে মেনে চলতে হবে। তাছাড়া উপায় নেই। কারণ মানসিক চাপ থেকে মুক্ত হতে বিনোদনের বিকল্প নেই। ঘরের মধ্যে দীর্ঘদিন থাকার ফলে সবার ঘুমট ভাব কাটাতে এ ধরনের উন্মুক্ত প্রদর্শনী সত্যিই মনোমুগ্ধকর।

 

এ সম্পর্কিত আরও খবর