‘জনগণ ভোট দিতে পারলে আ.লীগের পরাজয় নিশ্চিত’

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 00:55:58

জনগণ যদি ভোট দিতে পারে, এবং গ্রহণযোগ্য নির্বাচন যদি সরকার ও কমিশন দিতে পারে, তাহলে আওয়ামী লীগের পরাজয় নিশ্চিত বলে মন্তব্য করেছেন ঢাকা-১০ আসনের উপনির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থী শেখ রবিউল আলম।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে রাজধানীর আগারগাঁওয়ে ইটিআই ভবনে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা শেষে এ মন্তব্য করেন তিনি।

মনোনয়ন জমা দেওয়ার পর বিএনপির শেখ রবিউল আলম বলেন, নির্বাচন ব্যবস্থা ভেঙে গেছে। এটা থেকেই রাজনৈতিক সংকট তৈরি হয়েছে। বিশ্বাসযোগ্যতা হারিয়েছে নির্বাচন। কমিশনের ভেতর সমস্যা রয়েছে। বেশকিছু প্রস্তাবনা আছে। যদি তা গ্রহণ করে কমিশন, তাহলে গ্রহণযোগ্য নির্বাচন দেয়া সম্ভব।

তিনি বলেন, জনগণ যদি ভোট দিতে পারে, এবং গ্রহণযোগ্য নির্বাচন যদি সরকার ও কমিশন দিতে পারে, তাহলে আওয়ামী লীগের পরাজয় নিশ্চিত।

ঢাকা-১০ আসনের রিটার্নিং কর্মকর্তা জি এম শাহাতাব উদ্দিন বলেন, আজ মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ছয়জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আওয়ামী লীগ ও বিএনপির দুজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। আমাদের প্রাথমিক প্রস্তুতি সম্পন্ন করেছি। ভোটকেন্দ্র নির্ধারণ করেছি। এ আসনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ হবে। ১১৭টি কেন্দ্র নির্ধারণ করেছি। সবগুলোতেই ইভিএমে ভোট হবে।

আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থী ছাড়া মনোনয়নপত্র সংগ্রহকারী অন্য প্রার্থীরা হলেন জাতীয় পার্টির হাজী মো. শাহজাহান, বাংলাদেশ মুসলিম লীগের নবাব খাজা আলী হাসান আসকারী, বাংলাদেশ কংগ্রেসের মিজানুর রহমান চৌধুরী এবং স্বতন্ত্র হিসেবে আ. মান্নান।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নতুন মেয়র ফজলে নূর তাপস ঢাকা-১০ আসন থেকে পদত্যাগ করে সিটি নির্বাচনে অংশ নিলে আসনটি শূন্য হয়।

এ সম্পর্কিত আরও খবর